রোনালদোর জুভেন্টাসকে বিদ্ধস্ত করল ইব্রাহিমোভিচের মিলান

প্রকাশ : ০৮ জুলাই ২০২০, ১২:৩৯

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি আ’ লিগে নিজেদের মাঠে পিছিয়ে থেকেও রোনালদো-হিগুইয়েনদের জুভেন্টাসকে বিদ্ধস্ত করল ইব্রাহিমোভিচের এসি মিলান। মিলানের সুইডিশ স্ট্রাইকার ইব্রা তো ম্যাচের পর দাবি করেছেন, তাঁকে আরও আগে আনলে এই মৌসুমে মিলানই শিরোপা জিতত!

মঙ্গলবার (৭ জুলাই) সান সিরোতে জুভেন্টাসকে ৪-২ গোলে হারিয়েছে মিলান।

দুই বড় দলের লড়াইয়ে প্রথমার্ধটা কেটেছে গোলশূন্য। সেই অভাব পুষিয়ে দিতেই দ্বিতীয়ার্ধে যেন গোলের বন্যা বয়ে গেল। একে একে ছয়টি। ম্যাচের ৪৭তম মিনিটে আদ্রিয়াঁ রাবিওর গোলের পর ম্যাচের ৫৩তম মিনিটে জুভের হয়ে ব্যবধান বাড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো। এই মৌসুমে সিরি আ' লিগে এটা পর্তুগিজ তারকার ২৬তম গোল। তখন মনে হচ্ছিল, জুভের জয়টাও বুঝি সময়ের ব্যাপার।

কিন্তু ম্যাচের ৬২তম মিনিটে ইব্রার পেনাল্টি থেকে মিলান একটা গোল শোধ করতেই ভোজবাজির মতো পাল্টে গেলে পরিস্থিতি। জুভেন্টাসের পাওলো দিবালা, ম্যাথিয়াস ডি লিটরা ছিলেন না নিষেধাজ্ঞায়। সেই অভাবটা ভালোই টের পেয়েছে ইতালির চ্যাম্পিয়নরা। ৪ মিনিট পর ইব্রার পাসেই ফ্রাঙ্ক কেসির গোলে সমতায় ফেরে মিলান। এর তিন মিনিট পর জুভিকে চমকে দিয়ে রাফায়েল লিয়াও এগিয়ে দেন মিলানকে। আর ৮০তম মিনিটে আনতে রেবিচ চতুর্থ গোলটি করে জুভের কফিনে শেষ পেরেক ঠুকে দেন। অবশেষে ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে এসি মিলান।

২০১২ সালে মিলান ছাড়ার পর গত বছর ডিসেম্বরে আবার এই ক্লাবে ফিরে আসা ইব্রাহিমোভিচ ম্যাচ শেষে বললেন, ‘আমি যদি মৌসুমের শুরু থেকে খেলতাম, তাহলে মিলানই এবার লিগ শিরোপা জিতত।’

সাবেক ক্লাবে ফিরে আসায় কেমন লাগছে এমন প্রশ্নের জবাবে ইব্রা আরও বলেন, ‘মনে হচ্ছে আমিই ক্লাবের প্রেসিডেন্ট, কোচ ও খেলোয়াড়। তবে ওরা আমাকে শুধু খেলোয়াড় হিসেবে বেতন দেয়, এই আর কী!’

এই জয়ে ৩১ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে উঠে এসেছে এসি মিলান। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে জুভেন্টাস। সমান ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লেজিও। এক ম্যাচ কম খেলে ৬৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে ইন্টার মিলান। ইন্টারের সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে আটালান্টা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত