সুয়ারেজের জোড়া গোলেও পয়েন্ট হারাতে হলো বার্সেলোনাকে

প্রকাশ : ২৮ জুন ২০২০, ০৫:০৪

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় সুয়ারেজের জোড়া গোলেও জিততে পারল না কাতালান ক্লাব বার্সেলোনা। স্বাগতিক সেল্টা ভিগোর বিপক্ষে ড্র করে পয়েন্ট হারিয়ে মাঠ ছাড়ে কাতালানরা। আর এই ড্রয়ে লিগে রিয়াল মাদ্রিদকে পরিস্কার ব্যবধানে এগিয়ে যাওয়ার সুযোগ করে দিল মেসি-সুয়ারেজরা।

শনিবার (২৭ জুন) রাতে ব্যালাইডোস স্টেডিয়ামে সেল্টা ভিগোর বিপক্ষে ২-২ গোলে ড্র করে কিকে সেঁতিয়েনের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় বার্সেলোনা। প্রথম ১০ মিনিটেই দুবার এগিয়ে যেতে পারত বার্সেলোনা। পিকের হেড ক্রসবারে লেগে ফিরেছে ৭ মিনিটেই। দশ মিনিটেও আরেকটি আক্রমণ থেকে গোল করার সুযোগ এসেছিল। কিন্তু বিভ্রান্ত সেল্টা ভিগোর রক্ষণের উপহার দেওয়া সে সুযোগ কাজে লাগাতে পারেনি বার্সেলোনা।

প্রতি আক্রমণে ওঠা সেল্টা ভিগোও দুটো সুযোগ হাতছাড়া করেছে ফিওদর স্মোলভের সুবাদে। একবার দারুণ অবস্থানে থাকা ইয়াগো আসপাসকে পাস না দিয়ে শট নিয়েছিলেন এই রাশিয়ান। আরেকবার শট নেওয়ার পর মার্ক আন্দ্রে টের স্টেগেনের হাতে লেগে পোস্টে লাগে বল।

পরে ম্যাচের ২০তম মিনিটে সুরেজের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সের বাইরে থেকে মেসির বুদ্ধিদীপ্ত ফ্রি কিকে চমৎকার হেড দিয়ে গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ফ্রি কিক থেকে মেসির গোল আটকানোর ভাবনায় ব্যস্ত সেল্টা রক্ষণ ছোট বক্সের পাশে দাঁড়িয়ে থাকা সুয়ারেজকে পাহারা দিতে ভুলেই গিয়েছিল। 

এরপর সেল্তা ভিগো সমতায় ফেরার সুযোগ পেয়েছিল। ২৪ মিনিটের মাথায় সেল্তার ব্রাইজ মেন্দেজের বাম পায়ের নেওয়া শট বার্সা গোলরক্ষক টার স্টেগানের হাতে লেগে গোলবারে লেগে ফিরে আসে। এরপর ইয়াগো আসপাসের শট ফিরিয়ে দেন স্টেগান। পরে লিড ধরে রেখেই বিরতিতে যার বার্সা।

বিরতি থেকে ফিরে এসেই সমতায় ফেরে সেল্টা ভিগো। ম্যাচের ৫০ মিনিটে বার্সা মিডফিল্ডের কাছ থেকে এক সতীর্থ বল কেড়ে নেওয়ার পর সেটা পান সেল্টা অধিনায়ক আসপাস, তাঁর থ্রু পাস ধরে ছুট লাগান ওকে ইয়োকুস্লু। টের স্টেগেনকে এক দিকে টেনে এনে পাস দেন স্মোলভকে। ফাঁকা পোস্টে বল পাঠাতে ভুল হয়নি এই স্ট্রাইকারের। এতে ১-১ গোলের সমতায় ফেরে সেল্টা।

পরে ম্যাচের ৬৭তম মিনিটে আবারও সুয়ারেজের গোলে এগিয়ে যায় কাতালানরা। পেনাল্টি ডিবক্সের ভেতরে মেসির বাড়িয়ে দেওয়া বল পেয়ে নিজের জোড়া গোল পূর্ণ করে বার্সাকে লিড এনে দেন উরুগুইয়ান স্ট্রাইকার।

এরপর ম্যাচের ৮০তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় সেল্টা। পেনাল্টি বক্সের ভেতরে নোলিতোর নেয়ার ডান পায়ের শট ডান দিকে ঝাপিয়ে ফিরিয়ে দেন টার স্টেগান। নিশ্চত গোল বঞ্চিত হয় স্বাগতিকরা। তবে ম্যাচের ৮৭তম মিনিটে ঠিকই সমতায় ফেরে স্বাগতিক দলটি। অসাধারণ এক ফ্রি-কিকে দলকে ২-২ গোলে সমতায় ফেরান আসপাস।

এই ড্রয়ে ৩২ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬তম স্থানে আছে সেল্টা ভিগো। এক ম্যাচ কম খেলে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে রিচপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত