ম্যাচ জিতলেই ৩ হাজার গাছ লাগাবেন আর্সেনালের বেয়েরিন

প্রকাশ : ১৭ জুন ২০২০, ২১:০২

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে তিন মাসেরও বেশি স্থগিত থাকা ইংলিশ প্রিমিয়ার লিগ আজ থেকে শুরু হচ্ছে। এবং প্রথম দিনেই বড় ম্যাচ, ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে আর্সেনাল। অবশ্য এবারের লিগে পয়েন্ট তালিকায় খুব ভালো অবস্থানে নেই আর্সেনাল। তবুও ‘ওয়ান ট্রি প্লান্টেড’ নামের একটি বৈশ্বিক দাতব্য সংস্থাকে আর্সেনালের চলতি মৌসুমের বাকি ম্যাচগুলোর প্রতিটি জয়ে ৩ হাজার গাছ লাগানোর প্রতিশ্রুতি দিয়েছেন ক্লাবটির রাইটব্যাক হেক্টর বেয়েরিন।

পেশাদার ক্যারিয়ারের শুরু থেকেই আর্সেনালে খেলা বেয়েরিন ‘ওয়ান ট্রি প্লান্টেড’র ওয়েবসাইটকে গাছ লাগানোর প্রতিশ্রুতির পেছনের গল্প বলেছেন, আমার ছেলেবেলা কেটেছে বার্সেলোনায়। সে সময়ে দাদার সঙ্গে তাঁর বাগানে প্রচুর গাছ লাগিয়েছি। আশপাশের বনজঙ্গলেও খেলে বেড়াতাম। তাই এই ব্যাপারটা (গাছ) আমার হৃদয়ে গেঁথে আছে। যখন আমি দেখলাম ‘ওয়ান ট্রি প্লান্টেড’ গাছ লাগানো ছাড়াও সমাজের জন্য আরও অনেক অসাধারণ কাজ করছে মনে হলো এদের সঙ্গে কাজ করা যায়।

২৫ বছর বয়সী বেয়েরিন আরও বলেন, আমি আশা করছি আমার (ফুটবল) মঞ্চ ব্যবহার করে যদি কাজটা করতে পারি অন্যরাও বুঝবে পৃথিবীর যত্ন নেওয়া কতটা গুরুত্বপূর্ণ। তাঁর হয়তো সাহায্য নিয়েও এগিয়ে আসবে। আর যে সাহায্যের ফল আমরা সবাই ভোগ করব। বেয়েরিনের প্রতিশ্রুতিতে অনুপ্রাণিত হয়ে আজ সিটির বিপক্ষে গানাররা ‘সবুজ’ জয় পাবে কি?

চলতি লিগে গানাদের ম্যাচ বাকি ১০টি। প্রথম ২৮ ম্যাচে মাত্র ৯টি জয়ে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ম স্থানে আছে আর্সেনাল। সমান ম্যাচ খেলে ১৮ জয়ে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত