বার্সতেই ক্যারিয়ার শেষ করবেন মেসি: ফ্যাব্রেগাস

প্রকাশ : ২০ এপ্রিল ২০২০, ১৪:৩৬

সাহস ডেস্ক

বার্সেলোনায় নিজের পেশাদারি ক্যারিয়ারের শুরু করেছিলেন ক্ষুদে ফুটবল জাদুকর লিওনেল মেসি। এখন পর্যন্ত ক্যাম্প ন্যুয়ে আছেন তিনি। কাতালনদের সবচেয়ে বড় তারকাও এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে সাম্প্রতিক সময়ে গুঞ্জন চলছে, বার্সেলোনার সঙ্গে সম্পর্কের টানাপোড়েন চলছে আর্জেন্টাইন তারকার। যার কারণে ক্যাম্প ন্যু ছেড়ে নতুন ঠিকানায় চলে যেতে পারেন ৩২ বছর বয়সী তারকা। তবে তার সাবেক বার্সা সতীর্থ সেস ফ্যাব্রেগাসের বিশ্বাস, বার্সাতেই ক্যারিয়ারের ইতি টানবেন মেসি।

মেসি-ফ্রাব্রেগাস প্রায় সমবয়সী। দুই তারকারই ফুটবলে প্রবেশ বার্সার যুব দলের হয়ে। পরে কাঁধে কাঁধ মিলিয়ে খেলেছেন মূল দলে। ফ্যাব্রেগাস বর্তমানে ফরাসি ক্লাব মোনাকোর হয়ে খেললেও আগের ঠিকানায় আছেন মেসি। দূরে থাকলেও দু’জনের বন্ধুত্বের মধ্যে চিড় ধরেনি একটুও।

মেসি ক্যাম্প ন্যুয়ে আছেন ১৩ বছর বয়স থেকে। বার্সার যুব দলে এক সঙ্গে থাকলেও ফ্যাব্রেগাস ক্লাবের মূল জার্সিতে লা আলবিসেলেস্তে ফরোয়ার্ডের সঙ্গে খেলেছেন ২০১১-১৪ মৌসুমে। এর আগে টানা ৮ বছর আর্সেনালে কাটিয়েছেন তিনি।

প্রায় এক যুগেরও বেশি সময় ধরে বার্সার জার্সিতে ফুটবল বিশ্ব শাসন করলেও ক্যারিয়ারের সায়াহ্নে এসে সাম্প্রতিক সময়ে ক্লাবের সঙ্গে মনোমালিন্য চলছে মেসির। এমনই গুঞ্জন চলছে ইউরোপের ফুটবল মহলে। অনেকে ভাবছেন, চলতি মৌসুম শেষে রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকা ম্যানচেস্টার সিটি বা ইন্টার মিলানে যোগ দিতে পারেন। তবে সেসব গুঞ্জনে কান দিচ্ছেন না ফ্যাব্রেগাস। আর তা নিয়ে ইতোমধ্যে তিনি কথা বলেছেন কাতালান অধিনায়কের সঙ্গে।

কাদেনা কোপ নামের এক স্প্যানিশ গণমাধ্যমকে ফ্যাব্রেগাস বলেন, ‘আমি মেসির সঙ্গে কথা বলেছি এবং তার পরিকল্পনা সে সব সময় বার্সেলোনাতেই তার ক্যারিয়ার শেষ করতে চায়। ক্লাবে অনেক কিছুই ঘটে। তবে আমি সম্পূর্ণ নিশ্চিত, সে বার্সাতেই তার ক্যারিয়ারের ইতি টানবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?