দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি সাকিবের আহ্বান

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২০, ১৪:১৮

সাহস ডেস্ক

মহামারি করোনা ভাইরাসের কারণে লকডাউন হয়েগেছে পুরো দেশ। আর এ কারণে দেশের দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এই সংকটকালে দুস্থ মানুষের পাশে সাহায্যের হাত বাড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

১৭ এপ্রিল (শুক্রবার) সন্ধ্যায় 'সাকিব আল হাসান ফাউন্ডেশন'র ফেসবুক পেজ থেকে লাইভে এসে এই আহবান জানান সাকিব।

এ সময় "ফান্ড রেইজিং" ফেইসবুক সেশনে দেশ সেরা ক্রিকেটার ভক্তদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং কোভিড-১৯ মহামারি নিয়ে আলোচনা করেন।

দেশের বিত্তবানরা চাইলে ব্যক্তিগত উদ্যোগে কিংবা তার প্রতিষ্ঠিত 'সাকিব আল হাসান ফাউন্ডেশন'র মাধ্যমে দুস্থদের পাশে দাঁড়ানোর আহবান জানান। সাকিবের ফাউন্ডেশন দুস্থদের জন্য খাদ্যসামগ্রী, চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য পিপিই'র ব্যবস্থা করবে।

ভক্তদের সঙ্গে আলোচনায় কোভিড-১৯ নিয়ে সবাইকে সচেতন থাকার আহবান জানান সাবেক টাইগার অধিনায়ক।

বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বর্তমানে পরিবারের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখানে স্বেচ্ছা আইসোলেশনে থাকাকালীন নিজের ফাউন্ডেশনের মাধ্যমে করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য কাজ করার ঘোষণা দিয়েছিলেন সাকিব। তার এই ফাউন্ডেশন এরইমধ্যে 'মিশন সেভ বাংলাদেশ' স্লোগান নিয়ে দুস্থদের জন্য কাজ শুরু করেছে।

ওই ফেসবুক লাইভে সাকিব তার ভক্ত-সমর্থক এবং দেশের সবাইকে করোনার সংক্রমণ রোধে ঘরে থাকার আহবান জানিয়েছেন। তিনি সবাইকে করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) নির্দেশনা মেনে চলার আহবান জানিয়েছেন।

সাকিবের বিশ্বাস, সচেতনতাই পারে দেশকে করোনার হাত থেকে রক্ষা করতে। তিনি বলেন, 'খুব সাধারণ কিছু নির্দেশিকা মেনে চললেই, আমি মনে করি আমরা এই রোগ থেকে মুক্ত থাকতে এবং দেশকে নিরাপদ রাখতে পারব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত