x

এইমাত্র

  •  এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ২৩ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬১ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৭ লাখেরও বেশী
  •  করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে রেকর্ড ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৪৫

অস্বচ্ছল ফুটবল সংশ্লিষ্টদের পাশে তরফদার রুহুল আমিন

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ২১:২৫

করোনায় মহামারীর ভয়াল থাবায় থমকে আছে বিশ্ব ক্রীড়াঙ্গন। বাংলাদেশেও পড়েছে এই মহামারীর নিষ্ঠুর আঘাত। বাংলাদেশেও বন্ধ রয়েছে সব ধরণের ক্রীড়া সংশ্লিষ্ট কার্যক্রম।

করোনার আক্রমণে মানুষ বাধ্য নিজেকে ঘরে বন্দী করে রাখতে। এরফলে থমকে পড়েছে দেশের তৃণমুল পর্যায়ের ফুটবল। তৃণমুল পর্যায়ের ফুটবলের সাথে জড়িত অনেকেই আর্থিকভাবে অস্বচ্ছল। ফুটবলের চর্চা বন্ধ হয়ে যাওয়ায় অনেক সংগঠক, কোচ এবং ফুটবলাররা ভুগছেন নিদারুণ আর্থিক কষ্টে।

দেশব্যাপী এই মহামারীর দুর্দিনে স্বল্প আয়ের কোচ, অস্বচ্ছল সংগঠক এবং নিম্ন আয়ের ফুটবলারদের সহায়তায় এগিয়ে এসেছেন তৃণমূল ফুটবলে নব জাগরণের অগ্রদূত সাইফ পাওয়ারটেক লিমিটেডের কর্ণধার, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) মহাসচিব এবং বাংলাদেশ ক্লাবস অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) সভাপতি তরফদার মো. রুহুল আমিন। 

বিডিডিএফএ এবং বিএফসিএ ‘ডিজেস্টার সার্পোট ফিন্যান্সিয়াল অ্যাসিসটেন্স প্রোগ্রাম’- এর আওতায় অস্বচ্ছল কোচদের সহায়তায় কাজ করবে বলে জানিয়েছেন তিনি।

দেশের অস্বচ্ছল ও নিম্ন আয়ের কোচদের পাশে দাঁড়ানোর প্রসঙ্গে মঙ্গলবার (০৭ এপ্রিল) এক ভিডিও বার্তা প্রকাশ করেন তরফদার রুহুল আমিন। ভিডিওতে তিনি বলেন, ‘এই মুহূর্তে আপনারা জানেন যে ফুটবলের সমস্ত কার্যক্রম বন্ধ আছে এবং স্বাভাবিকভাবেই এর কার্যক্রম বন্ধ করা হয়েছে। আপনারা এও জানেন যে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনাকে যেভাবে মোকাবিলা করা হচ্ছে এবং উনি সকলকে আহ্বান করেছেন যার যতটুকু সামর্থ্য আছে দুস্থ, অস্বচ্ছল জনগণের পাশে দাঁড়াতে। এই সমস্ত বিষয়গুলো মাথায় নিয়ে আমরা অসচ্ছল ও অসুস্থ কোচ, অস্বচ্ছল সংগঠক ও ফুটবলারদের সহায়তায় এগিয়ে এসেছি’।

একই সাথে তিনি ডিএফএর সভাপতিদের অনুরোধ জানিয়েছেন, আগামী তিন থেকে চার দিনের আপনার জেলার যে সমস্ত অসুস্থ, অভাবগ্রস্ত কোচ আছেন, অস্বচ্ছল সংগঠক ও নিম্ন আয়ের উঠতি ফুটবলারদের তালিকা তৈরি করে পাঠাতে।

এই ব্যাপারে বাংলাদেশ জেলা বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন থেকে ক্লাবসহ সবাইকে এগিয়ে এসে সহযোগিতা করার আহ্বান করেছেন তরফদার রুহুল আমিন। 

সবশেষে তিনি সবাইকে ঘরে থেকে সরকারী নির্দেশনা মোতাবেক চলার আহ্বান জানান। সবার কাছে দোয়া চেয়ে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন যে বাংলাদেশ এই মহামারীর বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়াবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত