x

এইমাত্র

  •  এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ২৩ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬১ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৭ লাখেরও বেশী
  •  করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে রেকর্ড ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৪৫

করোনাভাইরাস: আফ্রিদির পাশে দাঁড়িয়ে সমালোচনার মুখে যুবরাজ

প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ১৬:৫২

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসের বিপক্ষে একচেটিয়াভাবে লড়ছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। নিজেরে দেশের দরিদ্র লোকজনের পাশে দাঁড়িয়েছেন এই সাবেক অলরাউন্ডার। আফ্রিদি নিজের ফাউন্ডেশনের মাধ্যমে করোনাভাইরাসের ব্যাপারে নিজ দেশের মানুষকে সচেতন ও দরিদ্র মানুষদের খাদ্য সরবরাহের কাজ চালিয়ে যাচ্ছেন। আর এই সময় সাবেক অধিনায়কের পাশে দাঁড়িয়েছেন ভারতীয় তারকা যুবরাজ সিংও।

অদৃশ্য শত্রু করোনার বিপক্ষে আফ্রিদির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইয়ের ইচ্ছা যুবরাজের। তিনি ভারতীয়দেরও আফ্রিদির উদ্যোগে অর্থ সাহায্য দেওয়ার আহ্বান জানিয়েছেন। তবে যুবরাজের এ ব্যাপারটি পছন্দ করছেন না অনেক ভারতীয়রা। ভারতে এ নিয়ে চলছে তুমুল সমালোচনা।

আফ্রিদির উদ্যোগকে স্বাগত জানিয়ে টুইটারে একটা ভিডিও পোস্ট দিয়েছেন যুবরাজ। এতে ট্যাগ করেছেন সাবেক সতীর্থ হরভজন সিংকেও। এতে তিনি বলেছেন, ‘খুব কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি আমরা। এ সময়ে সবারই উচিত সেই সব মানুষদের পাশে দাঁড়ানো যারা আমাদের মতো ভাগ্যবান নন। এ সংকটে আমি আফ্রিদি ফাউন্ডেশনের পাশে দাঁড়াচ্ছি।’

এরপর থেকেই শুরু হয়েছে সমালোচনা। যুবরাজ-হরভজনদের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ত্রাণ তহবিলেই আগে দান করতে বলেছেন তাঁরা। নিজ দেশের জন্য এগিয়ে না আসায় যুবরাজকে ধুয়ে দিচ্ছেন তাঁরা সমালোচকেরা।

বিশাখা নামের একজন লিখেছেন, ‘আশা করি এ সময় যুবরাজ ও হরভজন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও দেশের অন্যান্য দাতব্য সংস্থায় অনুদান দেবেন।’ একজন তো যুবরাজকে বলেছেন, নিজ দেশে সাহায্য না দিয়ে তুমি পাকিস্তানিকে নিয়ে মেতেছ। আজ থেকে তুমি এক ভক্তকে হারালে চিরদিনের জন্য।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত