x

এইমাত্র

  •  করোনায় রেকর্ড ৩৪ বিলিয়ন ডলারের বৈদেশিক মুদ্রার রিজার্ভ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৮৮ হাজার ২৪৪ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৫ লাখের অধিক, সুস্থ হয়েছেন ৩১ লাখেরও বেশী
  •  বাংলামোটরে বাসচাপায় প্রাণ গেল দুজনের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩ জনের

অবশেষে নির্বাচন স্থগিত করল বাফুফে

প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ২০:৫৮

সাহস ডেস্ক

মহামারি করোনাভাইরাসের প্রকোপে যেখানে বিশ্ব স্থবির হয়ে গেছে, যেখানে বাংলাদেশের মানুষের স্বাভাবিক জীবনযাত্রাও স্থবির হয়ে গেছে, সেখানে পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ২০ এপ্রিল নির্বাচন করতে প্রস্তুত হয়েই ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশ (বাফুফে)। এ নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় উঠলেও নির্বাচন পেছানোর ব্যাপারে এতদিন কোনো পদক্ষেপ নেয়নি, তবে আজ নিজেদের অবস্থান থেকে সরে এসেছে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

আজ ২৭ মার্চ (শুক্রবার) হঠাৎ করেই সিদ্ধান্ত বদলেছে বাফুফে, আপাতত পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করতে চায় বাংলাদেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা। আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্বাহী কমিটির সদস্যরা একটি জরুরী সভা করেছেন। এরপরই সবার মতামতের ভিত্তিতে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

তবে এ ক্ষেত্রে বাফুফে তাকিয়ে আছে ফিফা-এএফসির দিকে। নির্বাচন স্থগিতের এই সিদ্ধান্তটি দ্রুতই ফিফার কাছে পাঠানো হবে, ফিফা থেকে সম্মতি পেলেই নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত চুড়ান্ত হবে। বাফুফের নির্বাহী কমিটি নির্বাচন স্থগিত করলেও এ ব্যাপারে ফিফা ও এএফসির অনুমোদন লাগবেই। কারণ গঠণতন্ত্র অনুসারে আগামী ৩০ এপ্রিল শেষ হয়ে যাবে বর্তমান নির্বাচিত কমিটির মেয়াদ। এর মধ্যেই নতুন নির্বাচন করা বাধ্যতামূলক।

সভা শেষে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, ‘আমরা নির্বাচন পেছানোর জন্য ফিফাকে চিঠি লিখব। যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হয় ততদিন পর্যন্ত নির্বাচন করতে চাই না। এখন দেখি ফিফা থেকে কী উত্তর পাই। আশা করি আগামী সপ্তাহে আমরা এ ব্যাপারে একটা চূড়ান্ত সিদ্ধান্ত পেয়ে যাব।’

যদিও এরই মধ্যে ফিফা-এএফসি জানিয়ে দিয়েছে এই নির্বাচনে তাদের কোনো পর্যবেক্ষক পাঠাবে না। তবে নির্বাচন করার সিদ্ধান্ত তারা বাফুফের ওপরই ছেড়ে দিয়েছিল। এখন বাফুফে সিদ্ধান্ত বদলের পর ফিফা থেকেও নির্বাচন পেছানোর ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্তই আসবে বলে মনে করছেন বাফুফে সংশ্লিষ্টরা।

নির্বাচন স্থগিতের সিদ্ধান্তের পাশাপাশি আরও একটি সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। এই নির্বাচনের কাউন্সিলরদের নাম পাঠানোর সর্বশেষ দিন ছিল ৩০ মার্চ। সেটি বাড়িয়ে ৭ এপ্রিল পর্যন্ত করা হয়েছে।

সূত্র: প্রথম আলো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত