মুশফিকের সেঞ্চুরিতে আবাহনীর উদ্বোধনী জয়

প্রকাশ : ১৫ মার্চ ২০২০, ১৮:০৩

সাহস ডেস্ক

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) মুশফিকুর রহিমের অন্যবদ্য সেঞ্চুরিতে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়ে চলতি আসর শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড।

১৫ মার্চ (রবিবার) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৮১ রানে হারিয়েছে আবাহনী।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ভর করে ২৮৯ রান করে আবাহনী।

দলের হয়ে দলীয় ৬ রানের মাথায় ব্যক্তিগত শূন্য রানে প্যাভিলিয়নে ফেরত যান আবাহনীর দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখ। এরপর নাজমুল হোসেন শান্ত (১৫), আমিনুল ইসলাম বিপ্লব (১৪) ও আফিফ হোসেন (৩) ব্যর্থ হলে ৬৭ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে আবাহনী।

মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেন ষষ্ঠ উইকেটে আবাহনীকে চাপমুক্ত করেন। অসাধারণ এক সেঞ্চুরি তুলে নেন মুশফিক। এটি মুশফিকের লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি। অন্য দিকে অর্ধ-শতক তুলে নেন মোসাদ্দেক। মুশফিক ১২৭ রান করে দলীয় ২২৭ রানের মাথায় আউট হলে ভাঙ্গে ১৬০ রানের ষষ্ঠ উইকেট জুটি। ১১টি চার ও ৪টি ছয়ের মারে সাজানো ছিল মুশফিকের ইনিংস।

মোসাদ্দেক ৬১ রান করে আউট হন। দলের রান তখন ৭ উইকেটে ২৩২ রান। এরপর মোহাম্মদ সাইফউদ্দিনের ঝড়ো ব্যাটিংয়ে আবাহনীর স্কোর তিনশ রানের কাছাকাছি পৌঁছায়। সাইফউদ্দিন ৫টি ছয়ের সাহায্যে ১৫ বলে অপরাজিত ৩৯ রানের ইনিংস খেললে ৫০ ওভারে আবাহনীর সংগ্রহ দাড়ায় ৭ উইকেটে ২৮৯ রান। অষ্টম উইকেটে ৫৭ রানে জুটি গড়েন সাইফউদ্দিন ও তাইজুল ইসলাম।

পারটেক্সের হয়ে জয়নুল ইসলাম ৩টি, তাসামুল ২টি এবং রনি হোসাইন ও শাহবাজ চৌহান ১টি করে উইকেটে নেন।

আবাহনীর দেওয়া ২৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২০ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে পারটেক্স। আর আবাহনীর নিয়ন্ত্রিত বোলিংয়ে ধীর গতিতে রান তুলতে থাকে পারটেক্সের ব্যাটসম্যানরা। ফলে রান রেটের চাপটা বাড়তে থাকে পারটেক্সের।

শেষ পর্যন্ত ৪৮.৪ ওভারে ২০৮ রানে অলআউট হয় পারটেক্স। তাসামুল হক সর্বোচ্চ ৪৩ রান করেন। এছাড়া ধীমান ঘোষের ব্যাট থেকে আসে ৩৬ রান।

আবাহনীর হয়ে মেহেদি হাসান রানা ৩টি, তাইজুল ২টি এবং সাইফউদ্দিন, মোসাদ্দেক, আরাফাত সানি ও বিপ্লব ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরার হয়েছেন মুশফিকুর রহিম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত