শেখ রাসেলকে হারিয়ে শীর্ষে চট্টগ্রাম আবাহনী

প্রকাশ : ০৩ মার্চ ২০২০, ১৫:০৪

সাহস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের চলতি মৌসুমে ঘরের মাঠে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে ঢাকা আবাহনী লিমিটেডকে পেছনে ফেলে শীর্ষস্থান দখল করল বন্দর নগরীর ক্লাব চট্টগ্রাম আবাহনী লিমিটেড।

২ মার্চ (সোমবার) সন্ধ্যায় এমএ আজিজ স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে মারুফুল হকের শিষ্যরা।

এদিন শুরু হওয়া ম্যাচটিতে শুরুতে চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে দেন নিক্সন ব্রিজোলারা। ম্যাচের ১৮তম মিনিটে মিডফিল্ডার রাকিব হোসেনের পাস থেকে শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে পরাস্ত করেন এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

এরপর ম্যাচে ফিরতে চেষ্টা করেছিল সাইফুল বারী টিটুর দল। কিন্তু চেষ্টা সত্ত্বেও প্রতিপক্ষের রক্ষণদেয়ালে ফাটল ধরাতে পারেনি তারা। পাশাপাশি আক্রমণের ধার বজায় রাখেন চট্টগ্রাম আবাহনীর ম্যাথিউ চিনেদু-নিক্সনরা। পরে প্রথমার্ধে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বন্দর নগরীর ক্লাবটি।

বিরতি থেকে ফিরে এসে জয়ের খুব কাছাকাছি গিয়ে ব্যবধানটা ২-০ করে নেয় চট্টগ্রাম আবাহনী। যোগ করা সময়ের প্রথম মিনিটে বন্দর নগরীর দলটির হয়ে দ্বিতীয় গোল করেন মিডফিল্ডার মান্নাফ রাব্বি। ম্যাচের ৮৫তম মিনিটে নিক্সনের বদলি হিসেবে মাঠে নেমেছিলেন তিনি।

এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে চট্টগ্রাম আবাহনী। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুইয়ে নেমে গেছে ঢাকা আবাহনী। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের তৃতীয়তে আছে গত আসরের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। সমান ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়ে চারে সাইফ স্পোর্টিং ক্লাব। তবে ৪ ম্যাচে এখনও জয়ের মুখ না দেখা শেখ রাসেল নেমে গেছে ১০ম স্থানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত