x

এইমাত্র

  •  এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ২৩ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬১ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৭ লাখেরও বেশী
  •  করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে রেকর্ড ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৪৫

দ্বিতীয় ইনিংসেও পিছিয়ে থেকে দিন শেষ করল ভারত

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০১

সাহস ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে খেলতে নেমে মাত্র ২ রানে আউট হয়েছিলেন বিরাট কোহলি। আজ দ্বিতীয় ইনিংসেও হাসেনি ভারত অধিনায়কের ব্যাট। ট্রেন্ট বোল্টের বলে আউট হয়েছেন ১৯ রানে।

টিম ইন্ডিয়াও দিন শেষ করেছে ৩৯ রানে পিছিয়ে থেকে। দ্বিতীয় ইনিংসে ১৪৪ রান তুলতেই টপ-অর্ডারের ৪ উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা। প্রথম ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানদের পরীক্ষা নিয়েছিলেন অভিষেক টেস্টেই ৪ উইকেট নেওয়া কাইল জেমিসন ও সমান উইকেট নেওয়া টিম সাউদি।

২৩ ফেব্রুয়ারি (রবিবার) ওয়েলিংটনের বেসিন রিজার্ভে দ্বিতীয় ইনিংস শুরু করে এবার রবি শাস্ত্রীর শিষ্যদের সামনে পড়তে হয় বোল্টের তোপের সামনে। ওপেনার পৃথ্বি শ (১৪), চেতশ্বর পুজারা (১১) ও কোহলিকে (১৯) সাজঘরে ফেরান এ কিউই পেসার।

ভারতের হয়ে কেবল যা একটু লড়াই করেছেন মায়াঙ্ক আগরওয়াল। ভারতীয় ওপেনার ৯৯ বলে ৭ চার ও ১ ছয়ে ৫৮ রান করে আউট হোন সাউদির বলে।

আগামীকাল ব্যাটিংয়ে চতুর্থদিন শুরু করবেন ভারতের দুই অপরাজিত ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে (২৫) ও হনুমা বিহারি (১৫)।

এর আগে ৫ উইকেটে ২১৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে নিউজিল্যান্ড। তবে দিনের শুরুতেই স্বাগতিকরা দলীয় একই রানে হারায় আগেরদিনের অপরাজিত ব্যাটসম্যান বিজে ওয়াটলিংকে (১৬)। তবে বোলিংয়ের পর ব্যাটিংয়েও নিজের প্রতিভার প্রমাণ দেন জেমিসন (৪৪)।

এছাড়া কলিন ডি গ্রান্ডহোমের ৪৩, সাউদির ৬ ও বোল্টের ঝড়ো ৩৮ রানের সুবাদে প্রথম ইনিংসে ৩৪৮ রান করে কিউইরা। অ্যাজাজ প্যাটেল অপরাজিত ছিলেন ৪ রানে।

ভারতের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন ইশান্ত শর্মা। ৩ উইকেট পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত