টেস্ট দলে ফিরতে মোস্তাফিজকে কাঠখড় পোড়াতে হবে: ডমিঙ্গো

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৯

সাহস ডেস্ক

মোস্তাফিজকে টেস্ট দলে ফিরতে হলে বেশ কাঠখড় পোড়াতে হবে, বাড়াতে হবে বোলিং দক্ষতা। বিশেষ করে ডানহাতি ব্যাটসম্যানদের বিপক্ষে ইনসুইং করানোর ব্যাপারটিও শিখতে হবে।

৩ ফেব্রুয়ারি (সোমবার) মোস্তাফিজের টেস্ট দলে ফেরা নিয়ে সাংবাদিকদের সঙ্গে একথা বলেন জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

ডমিঙ্গো বলেন, ‘টেস্ট ক্রিকেটে তাঁর কিছু কাজ করতে হবে। চার্ল ল্যাঙ্গেভেল্ট ওর জন্য কাজ করছিল এসব নিয়ে। এখন ওটিস গিবসন সেই কাজটা করবে। ডানহাতি ব্যাটসম্যানদের ভেতরে বল ঢোকানো নিয়ে কাজ করতে হবে। টেস্টের বিবেচনায় আসার আগে তাঁর কিছু কৌশলগত কাজ করতে হবে।’

ডমিঙ্গো আরো বলেন, ‘মোস্তাফিজ জানে সে কিছুটা চাপের মধ্যে আছে, বিশেষ করে সাদা বলের ক্রিকেটে। তবে সে এখনো আমাদের এক নম্বর বোলার, অভিজ্ঞতা ও দক্ষতার কারণে। সে চাপের মধ্যে খুবই ভালো পারফর্ম করার সামর্থ্য রাখে। যেসব সময় ও বল করে, তখন চাপ থাকেই, যেমন ইনিংসের শুরুতে ও শেষে। এ জন্য ওর ফর্ম ওঠানামা করতে পারে। কারণ কাজটা সহজ না। আমার আত্মবিশ্বাস আছে, সে সাদা বলের ক্রিকেটে দারুণভাবে ফিরবে।’

তবে এই ইঙ্গিতে বুঝিয়ে দিলেন যে, রাওয়ালপিন্ডি টেস্টের পর ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ। যেখানে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সেখানে নাকি তিন সংস্করণেই বাদ পড়তে পারেন মোস্তাফিজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত