বার্সার নতুন কোচকে জয় উপহার দিলেন মেসি

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২০, ১৪:৩৭

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে লিওনেল মেসির একমাত্র গোলে গ্রানাডাকে হারিয়ে নতুন কোচকে জয় উপহার দিল কাতালান ক্লাব বার্সেলোনা। আর এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে কাতালানরা।

১৯ জানুয়ারি (রবিবার) ক্যাম্প ন্যু’তে গ্রানাডাকে ১-০ গোলে হারিয়েছে নতুন কোচ কিকে সেতিয়েনের শিষ্যরা।

এদিন শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে কাতালানরা। তবে আক্রমণের সূচনা ভালো হলেও গ্রানাডার শক্ত রক্ষণের কাছে খেই হারিয়ে ফেলে বারবার। শত চেষ্টা করেও গ্রানাডার রক্ষণভাগের দেয়াল ভাঙতে পারে না মেসি-গ্রিজম্যানরা। গোল শূন্য ড্র নিয়ে বিরতিতে যায় বার্সা।

বিরতি থেকে ফিরে এসেও আক্রমণের ধার আরো বাড়িয়ে দেয় সেতিয়েনের শিষ্যরা। তারপরেও ঘরের মাঠে ৭৬ মিনিট পর্যন্ত গোলশূন্য থাকে বার্সেলোনা।

অ্যান্তনিও গ্রিজম্যান ও আর্তুরো ভিদালের সঙ্গে দারুণ বোঝাপড়ায় ৭৬তম মিনিটেই ম্যাচের একমাত্র গোলটি করেন মেসি।
গোছালো আক্রমণে প্রথমে অঁতোয়া গ্রিজম্যানকে পাস দিয়ে ডি-বক্সে এগিয়ে যান মেসি। আর গ্রিজম্যানের বাড়ানো বলে ব্যাকহিল করেন আর্তুরো ভিদাল। সেখান থেকে ডান পায়ের শটে জালের ঠিকানা খুঁজে নেন আর্জেন্টাইন অধিনায়ক। এ গোলের সুবাদেই নিশ্চিত হয় জয়।  লিগে এনিয়ে সর্বোচ্চ ১৪তম গোল করলেন মেসি।

এই জয়ে ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত