x

এইমাত্র

  •  এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ২৩ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬১ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৭ লাখেরও বেশী
  •  করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে রেকর্ড ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৪৫

বয়স হলেও ফর্মে মরচে পড়েনি ইব্রাহিমোভিচের

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২০, ১৪:৩০

সাহস ডেস্ক

ইতালিয়ান সিরি আ’ লিগে স্বাগতিক ক্যালিয়ারিকে হারিয়ে দারুন জয় তুলে নিয়েছে এসি মিলান। এই ম্যাচে একটি গোল করে মিলানের ইতিহাসে গোল করা সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড়দের তালিকায় পঞ্চম স্থানে উঠে এসেছেন সুইডিশ কিংবদন্তি জ্লাতান ইব্রাহিমোভিচ।

১১ জানুয়ারি (শনিবার) সারদেগ্না এ্যারেনায় ক্যালিয়ারিকে ২-০ গোলে হারিয়েছে এসি মিলান।

ইব্রা ২০১২ সালে সর্বশেষ মাঠে নেমেছিলেন এসি মিলানের হয়ে। এরপর পেরিয়ে গেছে ২ হাজার ৭৯৯ দিন। তিন দেশের আরও তিন ক্লাব ঘুরে ৮ বছর পর মিলানে ফিরে জানিয়ে দিলেন, বয়স হয়ে গেলেও ফর্মে মরচে পড়েনি মোটেও। গত সপ্তাহে সাম্পদোরিয়ার বিপক্ষে মূল একাদশে ছিলেন না, কিন্তু গতকাল ক্যালিয়ারির বিপক্ষে ছিলেন। ৮ বছর পর মিলানের মূল একাদশে সুযোগ করেই গোল করলেন। মিলানও জিতেছে ২-০ গোলে। ম্যাচের ৬৪তম মিনিটে বাম প্রান্ত থেকে ফরাসি লেফটব্যাক থিও হার্নান্দেজের পাস থেকে গোল করেন ইব্রা। এর আগে ম্যাচের ৪৬তম মিনিটে আরেকটা গোল করেছেন পর্তুগিজ স্ট্রাইকার রাফায়েল লিয়াও।

১৯৯৯ সালে সুইডিশ ক্লাব মালমোর হয়ে ক্যারিয়ারের প্রথম গোল করেছিলেন ইব্রা। এর পরের দুই দশকে আয়াক্স, জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির মতো ক্লাব মাতিয়ে আবার ফিরেছেন মিলানে। প্রতিযোগিতামূলক ম্যাচে গতকাল ক্যারিয়ারের ৪৭৫ নম্বর গোল করলেন এই ফুটবল কিংবদন্তি।

এই ম্যাচে গোলটি করে মিলানের ইতিহাসে গোল করা সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড়দের তালিকায় পঞ্চম স্থানে উঠে এসেছেন এই সুইডিশ কিংবদন্তি। মিলানের জার্সি গায়ে ৪১ বছর ২৫ দিন বয়সে গোল করা কিংবদন্তি ইতালিয়ান সেন্টারব্যাক আলেসান্দ্রো কোস্তাকুর্তা এখনো এই তালিকার শীর্ষে। তবে যেভাবে ইব্রা এগোচ্ছেন, কোস্তাকুর্তার রেকর্ড ভাঙা সময়ের ব্যাপার মাত্র!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত