x

এইমাত্র

  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৬৭ হাজার ১১৬ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬০ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৬ লাখেরও বেশী
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে নতুন আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ জনের

রোনালদোর প্রথম হ্যাটট্রিকে জুভেন্টাসের জয়

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২০, ১৩:৫৬

সাহস ডেস্ক

সিরি আ’ লিগে ঘরের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রথম হ্যাটট্রিকে ক্যালিয়ারিকে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে ইতালিয়ান ক্লাব স্বাগতিক জুভেন্টাস।

৬ জানুয়ারি (সোমবার) আলিয়াঞ্জ স্টেডিয়ামে ক্যালিয়ারিকে ৪-০ গোলে হারিয়েছে মাউরিজিও সারির শিষ্যরা।

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান ক্রিস্টিয়ানো রোনালদো। তবে জুভেন্টাসের জার্সিতে ইতালিয়ান লিগ সিরি ‘এ’ তে আজই প্রথম হ্যাটট্রিক পেলেন পর্তুগিজ তারকা। ৩৩ (৪৯ থেকে ৮২) মিনিটের মধ্যবর্তী সময়ে ছুঁয়েছেন ম্যাজিক সংখ্যাটি। ইতালিয়ান লিগের প্রথম হ্যাটট্রিকটি রোনালদোর ক্যারিয়ারের ৫৬ তম।

এদিন ম্যাচের শুরু থেকে আক্রমণের ধার বজায় রাখে জুভেন্টাস। তবে কোনো গোলের দেখা না পেলে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় জুভিরা।

বিরতি থেকে ফিরে এসেই রোনালদোর গোলে এগিয়ে যায় জুভিরা। ম্যাচের ৪৯তম মিনিটে ক্যালিয়ারির দুই ডিফেন্ডারের ভুলে বল পেয়ে প্রতিপক্ষের জালের ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ এই উইঙ্গার।

পরে ম্যাচের ৬৭তম মিনিটে রোনালদোর গোলে আবাও এগিয়ে যায় ইতালিয়ান ক্লাবটি। ম্যাচের ৬৬তম মিনিটে ক্যালিয়ারির ডি-বক্সে আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালাকে বাধা দেওয়ায় পেনাল্টি পায় তুরিনের বুড়িরা। ম্যাচের ৬৭ মিনিটে পেনাল্টি থেকে দলকে দ্বিতীয় গোল এনে দেন রোনালদো।

পরে ম্যাচের ৮১তম মিনিটে জুভিদের আরও এগিয়ে দেন আইর্জেন্টাইন আরেক ফরোয়ার্ড দিবালার বদলি হিসেবে নামা গঞ্জালো হিগুয়েন। রোনালদোর পাস থেকে দলের হয়ে তৃতীয় গোলটি করেন হিগুয়েন।

এরপর ম্যাচের ৮২তম মিনিটে ডিয়েগো কস্তার পাস থেকে গোল করে দলকে আরও এগিয়ে দেন রোনালদো। এতে নিজের হ্যাটট্রিক পূরণ করেন সিআর সেভেন।

এই জয়ে ১৮ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে জুভেন্টাস। সমান ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিরের শর্ষে আছে ইন্টার মিলান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত