রিয়ালকে আটকে দিল পিএসজি

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৯, ১৩:০১

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে করিম বেনজেমার জোড়া গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছেরেছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। এদিকে শুরু থেকে পিছিয়ে থেকেও এমবাপ্পে ও সারাবাইর গোলে ড্র নিয়ে ফিরেছে প্যারিসের ক্লাব প্যারিশ সেন্ট জার্মেই (পিএসজি)।

মঙ্গলবার (২৬ নভেম্বর) রাতে শান্তিয়াগো বার্নাবুতে টমাস টুখেলের দলের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন খেলার মাত্র ১৭তম মিনিটেই রিয়ালকে এগিয়ে নেন করিম বেনজেমা। কারভাহালের সঙ্গে ওয়ান-টু পাস শেষে নিচু ক্রসে ইসকোর কাছে বল পাঠান ভালভার্দে। প্রথম প্রচেষ্টায় শট নেন স্প্যানিশ মিডফিল্ডার, কিন্তু বল পোস্টে লেগে ফিরে আসে। তবে ঠিক সময়ে ঠিক জায়গায় ছিলেন বেনজেমা। পিএসজির জালে বলটি জড়াতে মোটেও ভুল করেননি ফরাসি এ স্ট্রাইকার।

এই এক গোলে এগিয়ে থেকেও বাকিটা সময় ধরে শুধু নিজেদের রক্ষণভাগ সমালাতে ব্যস্ত ছিল জিদানের শিষ্যরা। দুর্দান্ত খেলেও প্রথমার্ধে কোনো গোল পেলে না পিএসজি। এই এক গোল নিয়ে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই নেইমারকে নামান টুখেল। প্রথমার্ধে নেইমারকে বেঞ্চে বসিয়ে একাদশ সাজিয়ে কোনো লাভ হয়নি টমাস টুখেলের। নেইমার মাঠে নামঠে পিএসজির আক্রমণে কিছুটা ধারও বাড়ে। কিন্তু রিয়ালের আক্রমণের ধার অব্যাহত থাকে।

ম্যাচের ৬৪তম মিনিটে ম্যুনিয়েরের ট্যাকেলে ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন ইডেন হ্যাজার্ড। বদলি হিসেবে নামেন গ্যারেথ বেল। তবে এসব কিছুর মাঝেও রিয়ালের দ্বিতীয় গোলটি আসে বেনজেমার কাছ থেকেই। ম্যাচের ৭৯তম মিনিটে মার্সেলোর ভাসিয়ে দেওয়া ক্রসে পোস্টের একদম কাছ থেকে হেড দিয়ে নাভাসকে পরাস্ত করেন এই ফ্রেঞ্চ স্ট্রাইকার। এতে ২-০ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

তবে বেনজেমার এই আনন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারল না। বেনজেমার দ্বিতীয় গোলের ঠিক দুই মিনিট পর গোলের ব্যবধান কমিয়ে আনেন কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের ৮১তম মিনিটে ভারানের ভুলে বল পেয়ে কোরতোয়াকে পরাস্ত করে রিয়ালের জালে বল জড়ান এমবাপ্পে।

এর দুই মিনিট পর খেলায় সমতা ফেরান ইকার্দির বদলি হিসেবে নামা পাবলো সারাবিয়া। ম্যাচের ৮৩তম মিনিটে এই মিডফিল্ডারের বাঁ পায়ের হাফ-ভলির সুপার স্ট্রাইকে গোল করেন সারাবিয়া। খেলার বাকি সময়ে ম্যাচ জিততে মরিয়া রিয়ালের ভারানে ও রদ্রিগোর দুটি শট পোস্টের ওপর দিয়ে চলে যায়। আর যোগ করা সময়ে নাভাসকে পরাস্ত করেও অল্পের জন্য গোলের দেখা পাননি বেল। অবশেষে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত