এবার নতুন দায়িত্বে ওয়েঙ্গার

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১৭:০৪

সাহস ডেস্ক

এবার ফুটবলের নতুন দায়িত্ব পেয়েছেন ‘দ্য প্রফেসর’ ক্ষ্যাত কোচ আর্সেন ওয়েঙ্গার। বিশ্বব্যাপী ছেলে ও মেয়েদের ফুটবলের উন্নয়নের কাজ করার জন্য ‘দ্য প্রফেসর’কে দায়িত্ব দিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

দীর্ঘ ২২ বছর এমিরেটস স্টেডিয়ামে কাটিয়েছেন আর্সেন ওয়েঙ্গার। কয়েক মৌসুমের শিরোপা খরা কাটিয়ে ওঠতে না পারায় গত বছর ‘দ্য প্রফেসর’ বিদায় জানান আর্সেনালকে। এরপর প্রস্তাব পেলেও আর কোনো ক্লাবের দায়িত্ব নেননি ওয়েঙ্গার।

ফুটবল থেকে দূরে থাকা নেহাৎ অপছন্দ বলে বায়ার্নের কোচ হতে আগ্রহ প্রকাশ করেছিলেন ওয়েঙ্গার। তবে, সেই ইচ্ছেকে পূর্ণতা দেওয়ার আগেই নতুন দায়িত্ব পেয়েছেন ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা থেকে।

৭০ বছর বয়সী ওয়েঙ্গারের কাঁধে তুলে দেওয়া হয়েছে গোটা বিশ্বের ফুটবলের সার্বিক উন্নতির গুরুদায়িত্ব। তাকে গ্লোবাল ফুটবল ডেভেলপমেন্ট প্রজেক্টের প্রধান (চিফ অফ গ্লোবাল ফুটবল ডেভেলপমেন্ট) নিযুক্ত করেছে ফিফা।

ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো স্বাগত জানিয়েছেন ওয়েঙ্গারকে। বিশ্বব্যাপী ছেলে ও মেয়েদের ফুটবলের উন্নয়নের কাজ করার পাশাপাশি ফিফার নিয়ম বদলের প্যানেলেও অংশ নেবেন আর্সেনালের সাবেক এই কোচ। এছাড়া, ফিফার বিভিন্ন টুর্নামেন্টের টেকনিক্যাল বিশ্লেষণও করবেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?