সন্তান জন্মদানের ১০ মাস পরেই বোল্টকে হটিয়ে বিশ্বরেকর্ড ফেলিক্সের

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৯, ১৮:৩২

কন্যা সন্তান জন্মদানের মাত্র ১০ মাস পরেই আইএএএফ চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে টুর্নামেন্টের ইতিহাসে প্রথম ৪০০ মিটার মিশ্র (নারী-পুরুষ) স্প্রিন্টে অংশ নিয়ে কিংবদন্তি উসাইন বোল্টের রেকর্ডসহ সব রেকর্ড ভেঙে স্বর্ণপদক জয় করেছেন অ্যালিসন ফেলিক্স।

কাতারের দোহায় অনুষ্ঠিত আইএএএফ চ্যাম্পিয়নশিপের এই টুর্নামেন্টের সেকেন্ড লেগে অংশ নিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন ফেলিক্স।

এই ইভেন্টে দল হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বরেকর্ড গড়ে স্বর্ণপদক জয় করেছে। শুধু তাই না, নিজে ব্যক্তিগতভাবে দুই ইতিহাস গড়েছেন। একমাত্র অ্যাথলেট (নারী কিংবা পুরুষ) হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১২টি স্বর্ণপদক জেতার রেকর্ড এখন ফেলিক্সের দখলে। আর এই কীর্তি গড়ার পথে তিনি ছাড়িয়ে গেছেন স্প্রিন্টের কিংবদন্তি উসাইন বোল্টকে। এর আগে সমান ৯টি স্বর্ণপদক নিয়ে বোল্টের সঙ্গে রেকর্ড ভাগাভাগি করেছেন ফেলিক্স।

২০২০ টোকিও অলিম্পিকের আগে দুর্দান্ত ফর্মের ঝলক দেখালেন ফেলিক্স। তার জন্য এটা দারুণ কিছুর সম্ভাবনা, কারণ মিশ্র ৪০০ মিটার দৌড়ের এই ইভেন্ট আগামী অলিম্পিকেও থাকবে।

উল্লেখ্য, ২০১৮ সালের নভেম্বরে কন্যা সন্তান জন্ম দিয়েছেন তিনি। তবে এজন্য তাকে বেশ কষ্ট সহ্য করতে হয়েছে। কারণ, কন্যা ক্যামরিনকে জন্ম দিতে গিয়ে তাকে অস্ত্রোপাচারের টেবিলে যেতে হয়েছে। এরপর নাইকি’র সঙ্গে তার চুক্তি নিয়ে ঝামেলাও পোহাতে হয়েছে। তারপরও সে তার সেরাটা ধরে রেখেছেন। এর আগে গত কয়েকমাস ধরেই অবিশ্বাস্য সময় কাটছে বিশ্বের অন্যতম সেরা নারী ট্র্যাক অ্যাথলেট ফেলিক্সের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত