নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ সূচনা করেছে বাংলাদেশ যুবারা

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২২

অনূর্ধ্ব-১৯ দলের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটিতে নিউজিল্যান্ডকে সহজেই হারিয়ে জয় তুলে নিয়েছে বাংলাদেশ যুবাদল।

২৯ সেপ্টেম্বর (রবিবার) লিনক্লোনে নিউজিল্যান্ডকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টাইগার যুবারা।

এদিন টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। আর টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৪৮ ওভারে ১৭৬ রানে সব উইকেট হারায় স্বাগতিকরা নিউজিল্যান্ড। টাইগার বোলারদের দাপটে দাঁড়াতেই পারেনি স্বাগতিকরা। দলের হয়ে কেউই হাফসেঞ্চুরি করতে পারেননি। নিয়মিত আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকা দলটির হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন বেন পোমার।

টাইগার যুবাদের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও মৃতুঞ্জয়ী চৌধুরী। শামীম হোসেন দুটি উইকেট দখল করেন। এছাড়া তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান একটি করে উইকেট পান।

১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অধিনায়ক আকবর আলীর দুর্দান্ত ইনিংসের সুবাদে ৪ উইকেট হারিয়ে ও ৬৮ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় লাল-সবুজরা।

৬১ বলে ১১টি চারের সাহায্যে ৬৫ রান করে অপরাজিত থাকেন আকবর। ২৪ রানের হার না মানা ইনিংস খেলেন শাহাদাত হোসেন। এছাড়া দলের হয়ে সমান ২৮ রান করে আসে ওপেনার তানজিদ হাসান ও মাহিদুল হাসান জয়ের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ৩৮.৪ ওভারে ১৮০ করে জয় পায় বাংলাদেশ।

আগামী ২ অক্টোবর সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত