চট্টগ্রাম টেস্ট

রিয়াদের বোলিং প্রত্যাবর্তন; লাঞ্চে বাংলাদেশ

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩০

ইনিংসের ১৩ তম ওভারে নিজের উইকেটের শতক পূরণ করে টসে জিতে ব্যাটিং নেওয়া আফগান শিবিরে প্রথম আঘাতটা হানেন তাইজুল ইসলাম। ম্যাচের শুরু থেকে আফগানীদের চেপে ধরা বাংলাদেশী স্পিনাররা কখনোই সুযোগ দেননি বড় জুটি তৈরী করতে।

ধারাবাহিকভাবে ভালো জায়গায় বল করার ফলে একসময় যেন কিছুটা অস্থির হয়ে উঠে আফগান ব্যাটসম্যানরা। আগের ওভারেই সাকিবের একটি বাজে বলে ওভার বাউন্ডারি হাকান রহমত শাহ। পরের ওভারেই তাইজুলকে তুলে মারতে গিয়ে মাহমুদুল্লাহর হাতে ধরা পড়েন আরেক ওপেনার ইব্রাহিম জাদরান।

এরপর রহমত শাহ এর সাথে জুটি গড়তে আসেন হাসামাতুল্লাহ শাহিদী। দুজন মিলে চেষ্টা করেন ছোটখাট একটা জুটি গড়ার। দুজন মিলে ২৮ রানের একটা ছোট জুটি গড়ার পরেই ইনিংসের পঞ্চম বোলার হিসেবে অধিনায়ক সাকিব আক্রমণে আনেন অভিজ্ঞ সেনানী মাহমুদুল্লাহ রিয়াদকে। আর অধিনায়কের আস্থার প্রতিদান রাখতেই যেন নিজের ৪র্থ বলেই ১৪ রান করা হাসমাতুল্লাহ শাহিদীকে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন মাহমুদুল্লাহ রিয়াদ। 

উল্লেখ্য যে, মাহমুদুল্লাহ রিয়াদ কাধের ইঞ্জুরির কারণে অনেকদিন বল হাতে হাত ঘুরান নি। তার বোলিং টা ভালোই মিস করছিল দেশের ক্রিকেট। তাই লাল বলে নিজের প্রত্যাবর্তন টাকে স্মরণীয় করে রাখলেন এই অলরাউন্ডার।

সংক্ষিপ্ত স্কোরঃ
আফগানিস্থান ১ম ইনিংস: ৭৭/৩, ৩২.৪ ওভার (রহমত ৩১, ইবাহিম ২১, তাইজুল ২/২১, রিয়াদ ১/১) ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?