x

এইমাত্র

  •  করোনায় রেকর্ড ৩৪ বিলিয়ন ডলারের বৈদেশিক মুদ্রার রিজার্ভ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৮৮ হাজার ২৪৪ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৫ লাখের অধিক, সুস্থ হয়েছেন ৩১ লাখেরও বেশী
  •  বাংলামোটরে বাসচাপায় প্রাণ গেল দুজনের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩ জনের

ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯ এর চ্যাম্পিয়ন ল্যার্নাসক্যাফে

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ১৭:০১

রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে গতকাল (১২ অক্টোবর) শনিবার সন্ধ্যায় পর্দা নামলো বেসিস ‘ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯’ আসরের। এতে ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস ইনডিজিনিয়াস সার্ভিসেস ক্যাটাগরিতে ব্যাবিলন রিসোর্স লিমিটেডের প্রোজেক্ট ‘ল্যার্নাসক্যাফে’ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

চ্যাম্পিয়ন হিসেবে ল্যার্নাসক্যাফে পেয়েছে এশিয়ার আইসিটি অস্কার খ্যাত ‘অ্যাপিটকা অ্যাওয়ার্ড ২০১৯’-এ অংশগ্রহণের সুযোগ। আগামী ১৭-২২ নভেম্বর ভিয়েতনামের হা লং বে তে এই মেগা অ্যাওায়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নকে ধারণ করে "অদম্য ২১ হাজার" প্রকল্প নিয়ে কাজ করে যাচ্ছে লার্নাসক্যাফে। অনলাইন এডুকেশন প্ল্যাটফর্ম লার্নার্সক্যাফে তথ্যপ্রযুক্তি খাতে ২১ হাজার দক্ষ জনবল তৈরীর লক্ষ্য নিয়ে শুরু করেছিল তথ্যপ্রযুক্তি বিষয়ক বিভিন্ন অনলাইন কোর্স ভিত্তিক এই প্রকল্প। ২১ ফেব্রুয়ারি, ২০২৫ নাগাদ এই প্রকল্পের আওতায় তথ্য-প্রযুক্তি খাতে ২১ হাজার দক্ষ জনবল তৈরীর মধ্য দিয়ে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ কর্মসূচিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখার লক্ষ্যে সম্পূর্ণ বিনামূল্যে এই কোর্সসমূহ করানো হবে।

লার্নাসক্যাফের পরিচালনায় "অদম্য ২১ হাজার" প্রকল্পের মহৎ উদ্দেশ্য এবারের বেসিস ‘ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯’ আয়োজনে উপস্থিত সকলের দৃষ্টি কাড়তে সক্ষম হয় এবং সবাই এর উত্তরুত্তর সাফল্য কামনা করেন।

ব্যাবিলন রিসোর্সেস লিমিটেড এর নির্বাহী প্রধান জনাব লিয়াকত হোসেন বেসিস ‘ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯’ এর সম্মানিত বিচারকগন এবং অনুষ্ঠান পরিচালনাকারি সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, “আমাদের প্রধান উদ্দেশ্য আইসিটি তথা বাংলাদেশের উন্নয়নের জন্য ভালো কিছু একটা করা। আমরা এখন ডিজিটালাইজেশন এবং ডেমোগ্রাফিক ডিভিডেন্ট এর সুসময় পার করছি সুতরাং এটাই আমাদের জন্য উপযুক্ত সময় দেশের মানুষকে দক্ষ জনশক্তিতে রুপান্ততিত করার। আমাদের অনলাইন প্লাটফর্ম লার্নাসক্যাফেতে দেশ ও বিদেশের যেকোন প্রান্ত থেকে প্রশিক্ষনার্থীরা যুক্ত হতে পারবেন এবং তারা তাদের পছন্দের আইটি কোর্সগুলো করতে পারবেন”।

এছাড়াও এশিয়ার আইসিটি অস্কার খ্যাত ‘অ্যাপিটকা অ্যাওয়ার্ড ২০১৯’-এ অংশগ্রহণের জন্য ইতোমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করেছেন বলে জানান তিনি। বিশ্ব দরবারে নিজের দেশকে নতুন আঙ্গিকে তুলে ধরবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

জমকালো এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সম্মানিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত