দেশে আসছে শাওমির জনপ্রিয় স্মার্ট টিভি এ২ সিরিজ

প্রকাশ : ১০ নভেম্বর ২০২২, ১৭:৩২

প্রযুক্তি ডেস্ক

চলছে টি-২০ বিশ্বকাপ ক্রিকেট। এ মাসেই আবার শুরু হচ্ছে দুনিয়া কাঁপানো কাতার বিশ্বকাপ-২০২২। বিশ্বকাপের মতো বড় আসর বড় পর্দায় দেখার মজাই আলাদা। তাইতো শেষ মুহুর্তে অনেকেই এখন বড় পর্দার স্মার্ট টিভি কেনার দিকে ঝুঁকছেন। এদের কথা চিন্তা করেই বাংলাদেশের বাজারে আসছে শাওমির সর্বশেষ প্রযুক্তির স্মার্ট টিভি।

শাওমির অনুমোদিত পরিবেশক আমায়া নিয়ে আসছে তিনটি মডেলের এ২ টিভি সিরিজ। শুধু অনলাইন মার্কেটপ্লেস দারাজের ১১.১১ ক্যাম্পেইনে আকর্ষণীয় অফারে পাওয়া যাবে সিরিজের টিভিগুলো।

শাওমি টিভি সিরিজের আকর্ষণীয় দিকগুলো হচ্ছে: টিভি কেনার আগে আমাদের প্রথমেই মাথায় আসে টিভির সাইজের কথা। বেডরুমের দেয়ালের সাইজের সাথে মিল রেখে অনেকেই টিভি কিনে থাকেন। আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এখনকার স্মার্ট টিভিগুলো সাধারণত ৩২, ৪৩, ৫৫, ৬৫, ৭৫ ইঞ্চি এমন সাইজের হয়ে থাকে। শাওমির এ২ সিরিজের তিনটি টিভি ৩২, ৪৩ এবং ৫৫ ইঞ্চি সাইজের। এ তিনটি সাইজ সময়োপযোগী। সবস্থানেই সুন্দরভাবে ফিটিং করা যাবে।

স্মার্ট টিভির ক্ষেত্রে আরেকটা গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে রেজ্যুলেশন। এখনকার স্মার্ট টিভিগুলো সাধারণত ১০৮০পি, ৪কে ও ৮কে রেজ্যুলেশনের হয়ে থাকে। এরমধ্যে ৪কে টিভি বহুল ব্যবহৃত ও জনপ্রিয়। শাওমির এ২ সিরিজের ৪৩ এবং ৫৫ ইঞ্চি টিভি ৪কে রেজ্যুলেশনের। সুতরাং পিকচার কোয়ালিটি নিয়ে কোন বাড়তি চিন্তা করতে হবে না। 

বর্তমানে স্মার্ট টিভির জন্য ডিজাইন খুবই গুরুত্বপূর্ণ। কারণ ডিজাইন সুন্দর হলে টিভি দেখতে ভালো লাগে। শাওমির এ২ সিরিজের টিভিগুলো ফুল স্ক্রিনের। তাই টিভি দেখায় দারুণ অভিজ্ঞতা পাওয়া যাবে। আছে মেটালিক ফ্রেমের সাথে ইউনিবডি ডিজাইন। 

টিভি দেখার ক্ষেত্রে সাউন্ড বা অডিও কোয়ালিটি অবশ্যই ভালো হওয়া চাই। ভালো সাউন্ড সুবিধার জন্য শাওমি টিভিতে ১০ ওয়াট স্পিকার সুবিধার সাথে ডলবি অডিও এনহেন্সমেন্টে সুবিধা থাকছে। পাশাপাশি টিভি সিরিজটি এইডডিআর ১০ ও ডলবি ভিশন কনটেন্টস সাপোর্ট করবে। সবগুলো মডেলের টিভি মেটাল চেসিস ও বেজেল-লেস স্ক্রিনের।

আজকাল স্মার্ট টিভি হওয়ায় সবাই টিভিতে ইন্টারনেট সংযোগ দিতে চান। এ২ টিভি সিরিজ অ্যান্ড্রয়েড টিভি হওয়ায় এর সব মডেলেই ইন্টারনেট সংযোগ ও গুগল প্লে অ্যাকসেস সুবিধা থাকবে। ফলে ব্যবহারকারী তার সুবিধামতো অতিরিক্ত অ্যাপস ডাউনলোড করে নিতে পারবেন। থাকবে স্মার্ট বিল্ট ইন গুগল এ্যাসিসটেন্ট ও শাওমি হোম অ্যাপ। এর মাধ্যমে সকল শাওমি স্মার্ট হোম প্রোডাক্টস নিয়ন্ত্রণ করা যাবে। নেটফ্লিক্স, প্রাইম ভিডিও এবং ইউটিউব প্রি-ইনস্টল থাকবে।

ভাবছেন কিভাবে টিভির সাথে অন্যান্য ডিভাইস কানেকশন দিবেন। এ২ সিরিজের টিভিগুলোতে দুর্দান্ত কানেক্টিভিটির জন্য ব্লুটুথ, ওয়াইফাই, তিনটি এইচডিএমআই ২.০ পোর্টস, দুটি ইউএসবি ২.০ টাইপ এ পোর্টস, একটি আরজে-৪৫ ইথারনেট জ্যাক, একটি ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক এবং বেশ কিছু কম্পোজিট জ্যাক রয়েছে। সুতরাং সব ধরনের কানেকটিভির জন্য কোন চিন্তা করতে হবে না।

কবে-কোথায় পাওয়া যাবে এবং দাম:

৫৫ ইঞ্চির এ২ সিরিজের দাম পড়বে ৬৫,৯৯০ টাকা। তবে দারাজের ১১.১১ ক্যাম্পেইনে বিশেষ অফারে পাওয়া যাবে মাত্র ৫৩,৯৯৯ টাকায়। আর ৪৩ ইঞ্চির দাম পড়বে ৪২,৯৯০ টাকা, তবে দারাজের ক্যাম্পেইনে পাওয়া যাবে মাত্র ৩৪,৯৯৯ টাকায়। এবং ৩২ ইঞ্চির দাম পড়বে ২৫,৯৯০ টাকা, তবে দারাজের ক্যাম্পেইন থেকে নিলে দাম পড়বে মাত্র ২০,৯৯৯ টাকা।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত