৫ কোটি গ্রাহকের মাইলফলকে রবি

প্রকাশ : ১৬ অক্টোবর ২০২০, ১৩:৩১

সাহস ডেস্ক

দেশের শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি পাঁচ কোটি গ্রাহকের অনন্য মাইলফলক অর্জন করেছে। সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতির কিছুটা উন্নতির পর রবির প্রতি মানুষের আস্থা বৃদ্ধি পাওয়ায় এবং গ্রাহক সংখ্যা বাড়তে শুরু করায় এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে।

রবির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ এক অনলাইন সংবাদ সম্মেলনে এ অর্জনের ঘোষণা দেন। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার প্রধান অতিথি এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান জহুরুল হক বিশেষ অতিথি ছিলেন।

রবির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলমের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে জানানো হয়, পাঁচ কোটি গ্রাহকের স্বপ্নকে ধারণ করে প্রযুক্তিনির্ভর আগামী বিনির্মাণের লক্ষ্যকে সামনে রেখে এ সাফল্য উদযাপনে বিশদ পরিকল্পনা তৈরি করা হয়েছে।

রবির এমডি ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ জানান, রবি এবং এয়ারটেল গ্রাহকেরা এ আনন্দের মুহূর্তে প্রতিদিন ৫ কোটি এমবি ডেটা বোনাস ব্যবহারের সুযোগ পাবেন। এ ডেটা পেতে গ্রাহকদের নির্দিষ্ট জনপ্রিয় ডেটা প্যাক কিনতে হবে। একই সাথে রবি-এয়ারটেল গ্রাহকেরা এক পয়সা/সেকেন্ডের সব ভয়েস কল অফারের সাথে পাঁচ দিন অতিরিক্ত মেয়াদ উপভোগ করতে পারবেন।

মাহতাব আরও জানান, রবি এবং এয়ারটেলের গ্রাহকেরা রবি-টেন মিনিট স্কুলের মোবাইল অ্যাপ স্মার্টফোনে ইনস্টল অথবা প্রথমবার লগইন করে ২০০ এমবি বিনামূল্যে ডেটা উপহার পাবেন। এসব অফার আগামী এক মাস চালু থাকবে। পাঁচ কোটি গ্রাহক উদযাপনের অংশ হিসেবে সারা দেশের প্রায় ৫০টি জেলায় এতিমখানায় রবি খাবারের আয়োজন করবে বলেও জানান মাহতাব।

তিনি আধুনিক প্রযুক্তির মাধ্যমে সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে রবির সুদূরপ্রসারী অভিষ্টের কথা ব্যক্ত করেন। তিনি বলেন, ‘আমরা এখন ডিজিটাল ইকোনমি নামে এক নতুন ধারার অর্থনীতিতে প্রবেশ করেছি, যেখানে আমাদের জীবনের সব কিছু ডিজিটাল মাধ্যমে সম্পন্ন হবে এবং এ যাত্রায় অংশীদার হওয়ার মাধ্যমে মানুষের জীবনযাত্রাকে নতুনভাবে সাজিয়ে তুলতে রবি বদ্ধপরিকর।’

বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক বলেন, ‘রবিকে এ মাইলফলক অর্জনের জন্য অভিনন্দন। আমি বিশ্বাস করি এ অর্জন রবির প্রতি মানুষের প্রত্যাশাকে আরও বাড়িয়ে দিয়েছে। আমি নিশ্চিত উদ্ভাবনী ডিজিটাল সেবা এবং মানসম্পন্ন সেবার মাধ্যমে রবি জনগণের এ আস্থার প্রতিদান দেবে।’

প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘রবির এ অর্জনে আমরা সবাই গর্বিত। আমি রবির ব্যবস্থাপনা পরিষদ, কর্মী এবং দেশব্যাপী এর সাথে যুক্ত ব্যবসায়িক অংশীদারদের অভিনন্দন জানাই। চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রবেশের জন্য যে মহাসড়ক প্রয়োজন তা টেলিযোগাযোগ খাত থেকেই আসবে। এ মহাসড়কে আমি রবিকে সবচেয়ে আগ্রহী অংশীদার হিসেবে পেয়েছি। আমি শুধুমাত্র একটি সুদূরপ্রসারী পরিকল্পনা দিতে পারি, সেটি বাস্তবায়নে রবি সব সময় এগিয়ে আসে যা আমার জন্য অত্যন্ত উৎসাহব্যঞ্জক। আমি বিশ্বাস করি ডিজিটাল রূপান্তরের পথে আমাদের অগ্রযাত্রায় রবি এখন একটি শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে।’

পাঁচ কোটি গ্রাহক অর্জনের যাত্রায় রবির বিভিন্ন মাইলফলক তুলে ধরে কোম্পানির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, দেশের প্রথম অপারেটর হিসেবে ৩.৫জি সেবা চালু, একমাত্র অপারেটর হিসেবে চালুর এক দিনের মধ্যে সারা দেশে ৬৪টি জেলায় একযোগে ৪.৫জি সেবা চালু, দেশের প্রথম অপারেটর হিসেবে ভলটিই সেবা এবং নিজেদের নেটওয়ার্কে প্রথম ৫জির পরীক্ষা চালিয়েছে রবি। এসব ঈর্ষণীয় সাফল্যই রবিকে দেশের সবচেয়ে কাঙ্ক্ষিত টেলিকম ব্র্যান্ডে পরিণত করেছে। এমএনপির মাধ্যমে প্রতি সাতজন গ্রাহকের মধ্যে পাঁচজনের রবি নেটওয়ার্কে যোগদানই তার প্রমাণ।

তিনি আরও বলেন, নেটওয়ার্ক সম্প্রসারণে রবি অব্যাহতভাবে বিনিয়োগ করেছে এবং দেশের সবচেয়ে বিস্তৃত ৪.৫জি নেটওয়ার্ক তৈরি করেছে রবি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত