x

এইমাত্র

  •  করোনায় রেকর্ড ৩৪ বিলিয়ন ডলারের বৈদেশিক মুদ্রার রিজার্ভ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৮৮ হাজার ২৪৪ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৫ লাখের অধিক, সুস্থ হয়েছেন ৩১ লাখেরও বেশী
  •  বাংলামোটরে বাসচাপায় প্রাণ গেল দুজনের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩ জনের

আগৈলঝাড়ায় গ্রামীণফোনের নেটওয়ার্ক বিড়ম্বনায় ৮ লক্ষাধিক গ্রাহক

প্রকাশ : ০৯ মে ২০১৯, ১৫:২০

ঘূর্ণিঝড় ফণীর আঘাতের পর গ্রামীণফোনের নেটওয়ার্ক বিড়ম্বনার শিকার হয়েছে বরিশালের আগৈলঝাড়া উপজেলা প্রশাসনসহ উপজেলার ৮ লক্ষাধিক গ্রাহক। ঘুর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় গঠিত উপজেলা প্রশাসনের নিয়ন্ত্রণ কক্ষসহ সরকারি পদস্থ কর্মকর্তা ও সাধারণ মানুষ কাস্টমার কেয়ারের সেবা নিতেও চরম হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত জানান, টু-জি থেকে থ্রি-জি নেটওয়ার্ক ঘোষণার পরেই আগৈলঝাড়ায় গ্রামীণফোনের নেটওয়ার্ক বিড়ম্বনা শুরু হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস জানান, নেটওয়ার্ক বিড়ম্বনার সাথে নতুন মাত্রায় গ্রামীণফোন অপারেটরে যোগ হয়েছে ‘বিদ্যুৎ বন্ধের সাথে সাথে নেটওয়ার্ক বন্ধ’।

উপজেলা সদরে স্থাপিত গ্রামীণফোনের টাওয়ারে অটো জেনারেটর চালু না থাকায় বিদ্যুৎ বন্ধের সাথে সাথে পুরো উপজেলা সদর এলাকার নেটওয়ার্ক বন্ধ হয়ে যায় বলে জানিয়েছেন তিনি। ফলে গ্রামীণফোন অপারেটর ব্যবহারকারী গ্রাহকদের সাথে ফোন যোগাযোগ বন্ধ হয়ে যায়। নেটওয়ার্ক বন্ধ হবার কারণে সরকারি জরুরী সেবার আওতায় থাকা উপজেলা পরিষদ, থানা, হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্টানের তথ্য প্রযুক্তির ব্যবহার, সাধারণ জনগণের সেবা ও তথ্য আদান প্রদান স্থবির হয়ে পড়ে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ দাস আরও বলেন, ঘুর্ণিঝড় ‘ফনি’ মোকাবেলায় প্রশাসনের প্রস্তুতি গ্রহণের পরে বৈরী আবহাওয়ার মধ্যে গত শুক্রবার (৩ মে) মধ্য রাত থেকে শনিবার (৪ মে)  সন্ধ্যা পর্যন্ত উপজেলার সকল এলাকায় বিদ্যুৎ সঞ্চালন বন্ধের সাথে সাথে উপজেলার সরকারি দপ্তরসহ গ্রামীণফোন ব্যবহারকারী কয়েক লাখ গ্রাহক নেটওয়ার্ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েন। ‘ফনি’ মোকাবেলায় সরকারের খোলা নিয়ন্ত্রণ কক্ষের সাথে জেলা ও বিভিন্ন মন্ত্রণালয়ের যোগাযোগে বিচ্ছিন্ন হয়ে পড়ে। একইভাবে জিপি নেটওয়ার্ক ব্যবহারকারী গ্রাহকেরা একে অপরের সাথে ‘ফনি’র ছোবলের সর্বশেষ খবর আদান প্রদানের তথ্য সেবা থেকে ছিটকে পড়ে।

উপজেলার একাধিক মোবাইল অপারেটর ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে, এই উপজেলায় জিপির রেজিস্ট্রেশনকৃত গ্রাহক সংখ্যা আট লাখের উপরে। নতুন করে দেশে গ্রামীণফোনের ফোর-জি নেটওয়ার্ক চালু করার উদ্যোগ নিলেও বরিশাল জেলা শহরে সম্প্রতি ফোর-জি-নেটওয়ার্ক চালু করলেও তারা আগৈলঝাড়া উপজেলায় এখনও তা চালু করেনি। অথচ কোম্পানিটি আগৈলঝাড়ায় গ্রাহকদের এসএমএস-এর মাধ্যমে ফোর-জি নেটওয়ার্কে যাবার অনুরোধ জানিয়ে আসছে। 

গ্রাহক আকৃষ্ট করতে গ্রামীণফোন কোম্পানি উপজেলা শহরের প্রাণকেন্দ্রে টাওয়ার স্থাপন করলেও উপজেলা শহরের গ্রাহকরাই নেটওয়ার্ক সুবিধা থেকে বঞ্চিত রয়েছে।

গ্রামীণফোনের খুলনা সার্কেলের বানিজ্যিক বিভাগের টেরিটরি ম্যানেজার (বিক্রয় ও বিতরণ) মো. জাবিদ হোসেনের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত