শিগগির দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ: পরিকল্পনামন্ত্রী

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৯, ১৭:০৮

সাহস ডেস্ক

শিগগির দেশের দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে জানিয়ে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, সভ্য ও বিজ্ঞানমনস্ক এবং উন্নত সমাজ প্রতিষ্ঠায় শেখ হাসিনা সরকার কাজ করছে। তাই আমাদের পরিকল্পনা শিগগির দ্বিতীয় স্যাটেলাইট উৎক্ষেপণ এবং যুমনায় আরেকটি নতুন সেতু বানানো।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য দেন।

মন্ত্রী বলেন, ধারাবাহিকভাবে প্রতি জেলায় চার লেনের সড়কে উন্নীত করবে সরকার। এছাড়া কর্ণফুলী টানেলের পর দেশের উত্তরপ্রান্তে ফুলছড়ি গ্রামে যমুনার নিচ দিয়ে দেশের দ্বিতীয় টানেল তৈরির পরিকল্পনাও ইতোমধ্যে নেওয়া হয়েছে।

পরিকল্পনামন্ত্রী বলেন, সভ্য, বিজ্ঞানমনস্ক, প্রগতিশীল ও উন্নত সমাজ প্রতিষ্ঠায় শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। এর জন্য অত্যাবশ্যক হচ্ছে বিনিয়োগ। যা সরকার আগেও করেছে এবং এখনো করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সব জেলাকে চারলেন সড়কের আওতায় আনা হবে। দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ ছাড়া হবে এবং যমুনার ওপর আরও একটি নতুন সেতু তৈরির পরিকল্পনা নেয়া হয়েছে। কর্ণফুলী টানেলের পর দেশের উত্তরপ্রান্তে ফুলছড়ি গ্রামে যমুনার নিচ দিয়ে দেশের দ্বিতীয় টানেল তৈরির পরিকল্পনাও ইতোমধ্যে নেয়া হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি ও লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, ভর্তি কমিটির সদস্য সচিব ও প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, ফিজিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক আহমেদ কবীর ও এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. বেলাল উদ্দীন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত