লক্ষ্মীপুরে মহাঅষ্টমী পূণ্য স্নানোৎসবে মানুষের ঢল

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ১৮:৪৮

সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরেও শুরু হয়েছে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের মহাঅষ্টমী পূণ্য স্নানোৎসব। প্রতিবারের মতো এবারও জেলার বিভিন্ন প্রান্ত থেকে কয়েক হাজার পূণ্যার্থী অংশ নিয়েছেন স্নানোৎসবে। লক্ষ্মীপুর রহমতখালী নদীর পৌর মহাশ্মশান ঘাটে পূণ্যার্থীরা স্নান করছেন।

মঙ্গলবার (২৮ মার্চ) রাত ৯টা ১৩ মিনিট ৫৮ সেকেন্ডে তিথি শুরু হওয়ার পর থেকে পূণ্যার্থীদের ঢল নামে। লগ্ন শেষ হবে বুধবার রাত ১০টা ৪৭ মিনিট ৩৬ সেকেন্ডে। স্নানোৎসবকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা। বাহারি পণ্য আর খেলনা নিয়ে বসেছে অস্থায়ী মেলা। এদিকে স্নানোৎসব উপলক্ষে শহরের সড়ক গুলোতে যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে পূণ্যার্থীদের।

স্নান করতে আসা পূণ্যার্থী বিপ্লব মজুমদার বলেন, পূণ্য লাভের আশায় পরিবারের সবাই মিলে স্নান করতে এসেছি। স্নান করে ভগবানের কাছে প্রার্থনা করেছি। ভগবান যেন সবাইকে সুস্থ ও সুন্দর রাখেন। সবার মনের বাসনা পূরণ করুন।"
লক্ষ্মীপুরের উত্তর মজুপুরের বাসিন্দা অনিক মজুমদার বলেন, "আমরা যে পাপ করেছি। সেটা থেকে মুক্তি পেতে লাঙ্গলবন্দে স্নান করতে এসেছি। বিশ্বের সবার জন্য প্রার্থনা করেছি। পুরোহিত ননী চক্রবর্তী বলেন, "পূণ্যার্থী যারা আসেন তাদেরকে মন্ত্র পাঠ করিয়ে স্নান করাই। এখানে স্নান করলে পাপমোচন হয় এবং মনোবাসনা পূরণ হয়। অন্য বছরের তুলনায় এবার পূণ্যার্থী বেশি।"

শাঁখাড়ি পাড়া স্নানোৎসব উদযাপন কমিটির একাধিক ব্যাক্তি বলেন, পূণ্যার্থীর পদচারণায় মুখরিত হয়ে উঠেছে পৌর মহাশ্মশান ঘাট। এবার স্নানোৎসবে জেলার বিভিন্ন প্রান্ত থেকে পূণ্যার্থীরা এসেছেন। এবার পূণ্যার্থীর সংখ্যা কয়েক হাজার। আমরা আশা করছি স্নানোৎসব শেষে নির্বিঘ্নে সবাই বাড়ি ফিরবে। পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ বলেন, এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পূণ্যার্থীদের জন্য তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুরো এলাকা নজরদারি করা হচ্ছে। এছাড়াও শহরের যানজট নিরসনে ট্রাফিক পুলিশ কাজ করছে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত