তালায় গভীর রাতে প্রতিমা ভাংচুর

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৩

সাহস ডেস্ক

সাতক্ষীরার তালা উপজেলার জেয়ালা নলতা গ্রামের সাহ পাড়ায় একটি মন্দিরে প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) গভীর রাতে সাহাপাড়ার মন্দিরে এ ঘটনা ঘটে। এ সময় মন্দিরে থাকা প্রতিমার মাথার অংশ ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা।

সাহাপাড়া দুর্গা মন্দিরের সভাপতি অসিত সাহা জানান, ‘রাত ১২টা পর্যন্ত আমরা মন্দিরে ছিলাম। সকালে মন্দিরে এসে দেখি প্রতিমা ভাঙচুর করা হয়েছে। প্রতিমার মাথার অংশ ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। প্রতিমা ভাংগা অবস্থায় পেয়ে প্রশাসন ও পুলিশকে খবর দেওয়া হয়।’

এ বিষয়ে মন্দিরে পাশে বসবাসকারী বলরাম সাহা বলেন ‘আমি সকালে ৬টা দিকে মন্দিরে প্রণাম দিতে এসে দেখি যে প্রতিমা গুলো ভাঙচুর করা। পরবর্তীতে আমি সবাইকে ডাকি।’

শুক্রবার সকালে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সজীব খান, তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান, পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ, উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক ইন্দ্রজীৎ দাশ বাপী প্রমুখ।

স্থানীয় সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ জানান, ঘটনা শোনার পরপরই সেখানে গিয়ে এলাকাবাসীর সাথে মতবিনিময় করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান বলেন, ইতিমধ্যে তিনিসহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা এবং সংসদ সদস্যসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এ ঘটনায় জড়িতদের আটক করে আইনের আওতায় আনা হবে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত