হজ করতে গিয়ে আরও ৪ বাংলাদেশির মৃত্যু

প্রকাশ : ০২ জুলাই ২০২২, ১৭:১১

সাহস ডেস্ক

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে আরও চার বাংলাদেশির মৃত্যুর ঘটনা ঘটেছে। এ নিয়ে এবারের হজ পালন করতে গিয়ে ১০ বাংলাদেশির মৃত্যু হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনা সংক্রান্ত পোর্টাল সূত্রে এ তথ্য জানা যায়। মৃত ব্যাক্তিরা হলেন, তপন খন্দকার (৬২), মো. রফিকুল ইসলাম (৪৭), মোছাম্মৎ ফাতেমা বেগম (৬০) ও মো. আবদুল গফুর মিঞা (৬২)।

হজ ব্যবস্থাপনা সংক্রান্ত পোর্টালে বলা হয়, তপন খন্দকারের বাড়ি ঢাকার লালবাগে। তার পাসপোর্ট নম্বর-ইই ০৫৪০২৪৬। ১ জুলাই তার মৃত্যু হয়। মো. রফিকুল ইসলামের বাগী সিরাজগঞ্জের কামারখান্দা থানার জামতৈল গ্রামে। তার পাসপোর্ট নম্বর বিটি ০৪৮৫৪৩৩। ৩০ জুন তার মৃত্যু হয়। ফাতেমা বেগম ঢাকার বাড্ডার সাঁতারকুলের বাসিন্দা। ৩০ জুন তার মৃত্যু হয়। তার পাসপোর্ট নম্বর ইই ০৩৮২৮৪৩। মো. আবদুল গফুর মিঞার পাসপোর্ট নম্বর বিওয়াই ০০৬২২০২। তিনি টাঙ্গাইলের সখীপুরের বাসিন্দা। ২৮ জুন তার মৃত্যু হয়।

এর আগে ৫ জুন বাংলাদেশ থেকে হজ ফ্লাইট শুরু হয়। চাঁদ দেখা সাপেক্ষে ৮ জুলাই (৯ জিলহজ মোতাবেক) পবিত্র হজ পালিত হবে। চলতি বছর বাংলাদেশ থেকে মোট ৫৭ হাজার ৫৮৫ জন পবিত্র হজ পালনের সুযোগ পাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬৪ ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজে যেতে পারবেন।

সাহস২৪.কম/টিএ/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত