সাম্প্রদায়িক হামলা মামলার দেশব্যাপী মানবন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রকাশ : ১১ আগস্ট ২০২১, ২২:৫৮

সাহস ডেস্ক

চলমান সাম্প্রদায়িক উষ্কানি ও হামলা মামলার প্রতিবাদে দেশব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে যৌথভাবে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, মহানগর সার্বজনীন পূজা কমিটিসহ বেশকিছু সংগঠনের নেতাকর্মীগণ। তার কেন্দ্রীয় কর্মসুচি হিসেবে রাজধানীতে অবস্থানরত কেন্দ্রীয় নেতারা বিক্ষোভ এক কর্মসুচি পালন করেন।

বুধবার (১১ আগস্ট) বিকাল ৪টায় খুলনার রুপসার সিয়ালি, সুনামগঞ্জের শাল্লা, দিনাজপুরের চিরিরবন্দর, কুমিল্লার মুরাদনগর, পটুয়াখালীর কলাপাড়া, মৌলভীবাজারের কুলাউড়া, ঢাকার সাভারের অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মণ অপহরণ ও হত্যাসহ দেশের নানাস্থানে উস্কানি ও ধর্মীয় ওজাতিগত সংখ্যালঘু জনগোষ্ঠীর বাড়িঘর, ব্যবসা -প্রতিষ্ঠান, উপাসনালয়ে অব্যাহত হামলা, ভাংচুর, লুটপাট ও জমি দখল প্রক্রিয়ার প্রতিবাদে জাতীয় জাদুঘরের সম্মূখে এ কেন্দ্রীয়ভাবে কর্মসূচি পালিত হয়। পরে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাবির রাজু ভাষ্কর্যে এসে কর্মসুচির সমাপ্তি ঘোষনা করা হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী মিলন কান্তি দত্ত ও সাধারণ সম্পাদক শ্রী নির্মল কুমার চাটার্জীর উপস্থিতিতে বক্তারা রুপসাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার দৃশ্যমান বিছার না হওায় ক্ষোভ প্রকাশ করেন। এছাড়া রাজনৈতিক দল ও জনপ্রতিনিধিদের নিরবতা ও নিষ্ক্রিয় ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেন।

সমাবেশে সুনামগঞ্জের শাল্লার হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলায় প্রধান আসামী স্বাধীন মেম্বারসহ অন্যান্য আসামীরা জামিনে ছাড়া পেলেও নির্দোষ ঝুমন দাস আপন একাকাধিকবার আবেদন করেও জামিন না পাওয়ার তীব্র নিন্দা জানান। অবিলম্বে তাকে মুক্তি দেওার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- শ্রী কাজল দেবনাথ, শ্রী জে. এল  ভৌমিক, শ্রী মনীন্দ্র কুমার নাথ, অ্যাড. তাপস কুমার পাল, অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, অ্যাড. কিশোর রঞ্জন মণ্ডল, শ্রী শুভাশিষ বিশ্বাস সাধন প্রমূখ।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত