বিএফইউজে নির্বাচন চলছে

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ১১:৪৮

সাহস ডেস্ক

নির্বাচনের তফসিল থেকে শুরু করে আদালতের স্থগিতাদেশসহ নানা জল্পনা-কল্পনা শেষে প্রায় তিন বছর পর আজ শনিবার (২৩ অক্টোবর) সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবসহ সারাদেশে ১০টি ভোটকেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট। অন্যান্য ভোট কেন্দ্রগুলো চট্টগ্রাম, কক্সবাজার, নারায়ণগঞ্জ, খুলনা, কুষ্টিয়া, রাজশাহী, বগুড়া, যশোর, ময়মনসিংহ এবং দিনাজপুর।

বিগত নির্বাচনগুলো প্যানেলের মাধ্যমে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করলেও এবার প্যানেলবিহীন নির্বাচন হচ্ছে। সভাপতি ও মহাসচিব পদে তিনজন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবার বিএফইউজে সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ- এ তিন পদের জন্য নেতৃত্ব নির্বাচন করবেন সারাদেশের ভোটাররা। বাকি পদে নির্বাচন হবে ইউনিটভিত্তিক ভোটারদের ভোটে।

সভাপতি পদে প্রার্থীরা হলেন- আবদুল জলিল ভূঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারক। মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুল মজিদ, দীপ আজাদ ও লায়েকুজ্জামান।

নির্বাচন কমিশন প্রার্থী ও ভোটারদের জন্য প্রকাশ করেছে নির্বাচন সংক্রান্ত আচরণবিধি। করোনায় স্বাস্থ্যবিধি মেনে ভোটকেন্দ্রে প্রবেশ করাসহ নানা নির্দেশনা রয়েছে আচরণবিধিতে।

বিএফইউজের নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা তিন হাজার ৯৮০ জন। এরমধ্যে ঢাকায় রয়েছেন দুই হাজার ৯৭৭ জন।

সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ এ তিন পদ ছাড়াও এবারের নির্বাচনে ঢাকা থেকে সহ-সভাপতি পদে পাঁচজন, যুগ্ম-মহাসচিব পদে চারজন, দপ্তর সম্পাদক পদে ছয়জন ও নির্বাহী পরিষদ সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও বাকি নয়টি ইউনিট থেকে সহ-সভাপতি, যুগ্ম মহাসচিব, নির্বাহী সদস্য পদে নির্বাচনে লড়ছেন প্রার্থীরা। এরমধ্যে কিছু পদে কয়েকজনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত