বৈশাখী মেকআপ

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৯, ১৭:৫০

সাহস ডেস্ক

উৎসব মানেই সাজের বাহানা। পোশাক, গয়নার পাশাপাশি বড় ভূমিকারাখে মেকআপও। বাংলা নতুন বছর, সে কারণে পুরো সাজে বাঙালিয়ানাই বেশি থাকবে—এটাই স্বাভাবিক। বৈশাখের ঝোড়ো আর উত্তপ্ত আবহাওয়ায় সাজ হতে হবে স্নিগ্ধ। সাজ হালকা রাখাটাও একটা শিল্প।

ওমেন্স ওয়ার্ল্ডের সিইও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম জানিয়েছেন কীভাবে সাজতে হবে বর্ষ বরণে।

তিনি বলেন, প্রথমে ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে প্যানকেক বা কমপ্যাক্ট পাউডার দিয়ে মুখে বেইস করে নিন। সকালে ও রাতে বাদামি, গাঢ় বাদামি বা পিচ্ রঙের ব্লাশন ব্যবহার করতে পারেন।

সাদা ও সোনালি রঙের মিশ্রণে আইশ্যাডো দিয়ে চোখটাকে সাজাতে পারেন। চোখকে স্মোকি করেও সাজাতে পারেন। ঠোঁটে হালকা রঙের লিপস্টিক ব্যবহার করতে হবে। তবে সাজে ভিন্ন মাত্রা আনতে চাইলে হালকা মেকআপের সঙ্গে ঠোঁটে চড়া লাল রঙ দিতে পারেন। কপালের টিপ সাজকে আরও উৎসবমুখর করে।

চুলের সাজ:
অনেক সময় বাইরে ঘুরলে খোলা চুলে অস্বস্তি হতে পারে। হালকা অথবা আঁটসাঁট করে খোঁপাও করে নিতে পারেন। খোঁপার চারপাশ দিয়ে মালা না পেঁচিয়ে একটু অন্যভাবেও পরতে পারেন। খোঁপার চারপাশ দিয়ে পরপর ছোট ফুল গেঁথে নিন অথবা একটি বড় ফুল খোঁপা ও কানের মধ্যে আটকে নিন।

তবে সাজের আগে যে বিষয়গুলো বিবেচনা করতে হবে, তা হলো আবহাওয়া বেশ গরম আর যেকোনো সময় বৃষ্টিও হতে পারে। আরেকটি বিষয় কত সময়ের জন্য বাইরে থাকবেন, কেমন পোশাক পরছেন তার ওপর গুরুত্ব দিয়ে সাজতে হবে।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত