x

এইমাত্র

  •  ব্রাজিলের এক ক্লাবেই করোনা পজিটিভ ১৬ ফুটবলার
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৮৪ হাজার ৬৪২ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৫ লাখের অধিক, সুস্থ হয়েছেন ৩১ লাখেরও বেশী
  •  করোনার তীব্রতা কমে গেছে, দাবি এইমসের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫ জনের

আজকের রাশিফল

প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ১৩:১৬

সাহস ডেস্ক

আজ ১৫ মার্চ। এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মীন রাশির জাতক-জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ৩ ও ৫। গুরুত্বপূর্ণ দিন বুধ ও বৃহস্পতিবার। শুভ রং—সবুজ, হালকা নীল, মেরুন। শুভ রত্ন—ক্যাটস আই, পান্না। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:
 
মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): সামাজিক কোনো কাজে জড়িয়ে যাবেন, এতে মনের তুষ্টি পুনরায় ফিরে আসবে। ব্যবসা-বাণিজ্য বিষয়ক আলোচনা কিংবা এ বিষয়ে কারো সঙ্গে সাক্ষাৎ শুভ হবে। গ্রহের প্রতি কৃতজ্ঞতা জানাবেন কি না তা জানি না, তবে গ্রহ আজ আপনাকে সন্তুষ্ট রাখবে প্রেম ও ভালোবাসার দিক দিয়ে। কর্মক্ষেত্রে পূর্বাবস্থা বিরাজ করবে। আপনার তো আজ অর্থ চক্রে হাবুডুবু খাওয়ার মতো অবস্থা।
 
বৃষ (এপ্রিল ২০- মে ২০): আজকে আশ্চর্য হয়ে যাওয়ার মতো কিছুর সম্মুখীন হবেন এবং তা অবশ্যই ইতিবাচক অর্থে। কর্মক্ষেত্রে স্থবিরতা। অন্যদিকে মনোনিবেশ করার জন্য পর্যাপ্ত সময় আজ পেয়ে যাবেন। আজ প্রেম ছুটবে আপনার পিছু পিছু... ভ্রমণের জন্য আজকের দিনটি শুভ। আর্থিক দিক দিয়ে দিনটি আজ মন্দা অবস্থায় যাবে।
 
মিথুন (মে ২১- জুন ২০): মনে আজ ভরপুর কর্মস্পৃহা টের পাবেন। গ্রহের বিষুবীয় ঘূর্ণনের জন্য দিনের মাঝ অংশে সামান্য দুর্বলতা টের পেলেও পুরো দিনটিতে শরীর-স্বাস্থ্যে প্রচুর শক্তি অনুভব করবেন। অর্থযোগ আশঙ্কিত। প্রণয়ে ভরে উঠবে প্রতিটি ক্ষণ, মনে হবে এ যেন প্রণয়ের দিন। যাত্রায় অনাকাঙ্ক্ষিত দুর্ভোগ পিছু নিবে।
 
কর্কট (জুন ২১- জুলাই ২২): আজকে নিজেকে মুক্ত মনে হবে একদম আকাশের মতো মুক্ত। পিছুটান একদম থাকবেই না, তাই কর্মক্ষেত্র নিয়ে আজ মাথা ঘামানোর কিছু নেই। গ্রহচক্রে, দিনটিতে আজ অর্থলাভের প্রভাব লক্ষণীয়। ভ্রমণে আজ পছন্দসই অনুভূতির স্পর্শ পাবেন।
 
সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): বিস্তৃত এক জনসমুদ্রের মাঝে নিজেকে আবিষ্কার করবেন দিনের কোনো একটি সময়ে। শিক্ষাক্ষেত্রে আজ সম্মানিত স্থানে অবস্থান করবেন। পরিচিত মানুষের সঙ্গে আজ কলহ বেঁধে যাওয়ার সম্ভাবনা আছে। প্রণয়ে মনোমালিন্য সম্ভাব্য। তবে ভ্রমণ খাতে অর্থপ্রাপ্তি ঘটবে।
 
কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): নিজেকে আরও আত্মবিশ্বাসী হতে হবে, এরকম ঝিম মেরে বসে থাকলে কি চলবে? দিনটি আজ আপনাকে ভিন্নভাবে সাহায্য করবে, আর সেটা হচ্ছে চিন্তার ক্ষেত্র তৈরি করে দিবে মগজে। বুদ্ধিকে কাজে লাগিয়ে আজ আপনি পৌঁছে যেতে পারেন সাফল্যের দুয়ারে। শিল্প সাহিত্যের দিকে ঝোঁক বেড়ে যাবে। অর্থপ্রাপ্তি অনিশ্চিত, তবে ভ্রমণে প্রশান্তি অনিবার্য। আত্মীয়-স্বজনদের সঙ্গে হঠাৎ দেখা হয়ে যেতে পারে।
 
তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): আজ ভালো খারাপের দারুণ মিশেল থাকবে দৈনন্দিন ঘটনাপ্রবাহে- মেজাজ সারাদিনই স্থিতিশীল থাকবে, শুধু রাতে মেজাজের পারদ উঠে যেতে পারে ঊর্ধ্বে। প্রেমঘটিত কষ্টে বুকটা পোড়াতে পারে- এবং সেই বুকপোড়া ছাই দিয়ে দাঁত মাজবে এক সপ্তাহ পরের আরও একটি ঘটনা। কাজের চাপ বাড়তে থাকলে ভিন্ন কৌশল অবলম্বন করে নিজেকে বাঁচান- নয়ত মারা পড়বেন। অর্থাগমের নতুন পথ আসছে। 
 
বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): আপনি যদি দীর্ঘদিন ধরে উদ্যম ধরে রাখা মানুষ হন তো আজ হঠাৎ ছন্দ হারানোর সম্ভবনা রয়েছে। আর যদি আপনি হতাশ ধরনের মানুষ হয়ে থাকেন- তাহলে ছন্দপতনের সূক্ষ্ণতা আপনার চোখে ধরা নাও পড়তে পারে। বাংলা ছায়াছবির একটা গান আছে- আমি পাথরে ফুল ফোটাবো...। তেমনতর পিরিতি পেয়ে বসবে দু'জনকে। এটা ইতিবাচক। আজ কর্মক্ষেত্রের পরিবেশ আপনার অনুকূলে থাকবে- পাশ থেকে খোঁচা দিতে থাকে যেসব সহকর্মী তাদের মুখে চুনকালি পড়বে। অর্থযোগও শুভ।
 
ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): প্রকৃতির নিদর্শনগুলো অবহেলা করবেন না আজ- প্রাচীন মানুষের মতো শিক্ষা নিন- যদি আজ ঝামেলা এড়াতে চান। সম্পর্ক খুব ঘনিষ্ট হলেও আজ ভালোবাসার মানুষটির সঙ্গে কিছু ব্যক্তিগত গোপনীয়তা নিয়ে খিটিমিটি বেঁধে যেতে পারে। কর্মক্ষেত্রে এমন কোনো কাজের ভার আপনার ওপর পড়বে আজ- যে কাজের ভালো বা খারাপ যে কোনো ফল চক্রাকারে আপনার জীবনে ফিরে ফিরে আসতে থাকবে, আজ হতে পরবর্তী প্রায় ৭ বছর পর্যন্ত। পারিবারিক কারণে অর্থব্যয়।
 
মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): কম ত্যাগ স্বীকার করেননি আপনি বন্ধুদের জন্যে- মনোভাব যদি এমন হয়, তবে ভবিষ্যতে আপনার সফলতার হার আরও কমে যাবে। প্রকৃতিগতভাবে মকর খোলামনের মানুষ, কিন্তু গ্রহের প্রদক্ষিণ পথে অনাকাঙ্ক্ষিত মেঘের উপস্থিতি বলে দিচ্ছে- মকরের ব্যক্তিত্ব ক্রমেই ঢাকা পড়ছে। প্রেমের তীব্রতর প্রকাশের বিপরীতে- যথেষ্ট সাড়া পাচ্ছে না ভিন্ন রাশির ভালোবাসার মানুষটি (আপনার অবসাদগ্রস্ত মনের জন্যে কিছুকাল ছুটি প্রয়োজন)। কর্মক্ষেত্রে সহকর্মীরা অত্যন্ত জটিল অবস্থা সৃষ্টি করতে পারে আপনার বিপরীতে। আপনি শুধু মনে রাখবেন সোনার ডিম পাড়া হাঁসের পেট কাটলে কিছু মেলে না- এই কথাটি। অর্থবিয়োগ। 
 
কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): মনে হচ্ছে আপনি আপনার কোনো এক লক্ষ্যের খুউব কাছে চলে এসেছেন। সুতরাং আপনার ওপর এখন প্রাকৃতিক যে আক্রমণগুলো, যে প্রতিরোধগুলো আসতে থাকবে- তাদের মাত্রা হবে ভয়াবহ (যদি মনে রাখতে পারেন- আপনিও প্রকৃতির অংশ, সেক্ষেত্রে উপায় বাতলে যাবে)। বর্তমান প্রেমপূর্ণ জীবনের ভবিষ্যৎ নিয়ে ভাবতে বসুন (মনে রাখবেন- এ হিসেবগুলো গুণবোধক। যে কোনো একটা রাশি শূন্য হলে পুরো ফলাফলই শূন্য)। আজ থেকে শুরু করে আগামী একমাস পর্যন্ত আপনার কর্মক্ষেত্র আপনার ওপর ভিন্নতর এক ব্যক্তিত্ব আরোপ করতে যাচ্ছে। বন্ধুর জন্যে অর্থব্যয়।    
 
মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): শেষরাতে দেখা স্বপ্ন- সারাদিন তাড়িয়ে নিয়ে বেড়াবে আপনাকে। আপনার কথাবার্তায় কাজে কর্মে নেতিবাচক প্রভাব ফেলতে চাইবে। আপন রাহু নিজ হাতেই দূর করুন। বিকেলে লাল রং থেকে সাবধান। দ্বিপাক্ষিক প্রেমে আপনার অংশগ্রহণ কমে যাচ্ছে। আবারও ভালোবাসার পাঠ নিন- আরেক পৃথিবীর মানুষ হয়ে যাওয়ার আগেই। আজ আপনাকে ফ্লোর দেবে সহকর্মীরা। এবং আপনিও ফাঁদে পড়ে একগাদা কাজের সঙ্গে নিজকে জড়িয়ে বারোটা বাজাতে পারেন মেজাজের। টাকার পিঠে আজ গোলাপি ডানা- অর্থাৎ, নারীঘটিত কাজে অর্থব্যয় ঘটবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত