x

এইমাত্র

  •  ব্রাজিলের এক ক্লাবেই করোনা পজিটিভ ১৬ ফুটবলার
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৮৪ হাজার ৬৪২ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৫ লাখের অধিক, সুস্থ হয়েছেন ৩১ লাখেরও বেশী
  •  করোনার তীব্রতা কমে গেছে, দাবি এইমসের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫ জনের

অলসদের জন্য মেকআপ

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৬

সাহস ডেস্ক

মেকআপ মানেই যে সারাদিন আয়নার সামনে বসে থাকতে হবে তা নয়। অলসতা কিংবা ব্যস্ততার মাঝে মেকআপের জন্য অতিরিক্ত সময় ব্যয় করা প্রায়ই অসম্ভব হয়ে পড়ে।

উজ্জ্বল ত্বক পেতে নারীরা অনেক চেষ্টা করে থাকেন। অনেকে আবার অলসতার কারণে ত্বকের যত্ন নিতে চায় না। তবুও তারা নরম, কোমল ও উজ্জ্বল ত্বক আশা করে।

মুখের মেকআপ:
প্রথমে মাইল্ড ক্লেনজার দিয়ে মুখ আর গলা পরিষ্কার করে নিন। ত্বক পরিষ্কার না থাকলে যতই মেকআপ করুন না কেন, ভালো লাগবে না। এবার বডি লোশন কিংবা বডি বাটার লাগিয়ে নিন। বেস মেকআপ প্রসাধন পর্বের এক গুরুত্বপূর্ণ অঙ্গ। 

প্রথমে ভালো করে টিন্টেড ময়েশ্চারাইজার লাগান। মুখে কোনও দাগ থাকলে কনসিলার ব্যবহার করুন। চোখের তলার কালি ঢাকার জন্যেও কনসিলারের থেকে ভালো অপশন আর কিছু নেই। এরপর ফাউন্ডেশন লাগাতে হবে। এগুলো পর পর ফেস মেকআপে ব্যবহার করলে ভালোই হয়, কিন্তু ব্লেন্ড করার ঝামেলায় না যেতে চাইলে বিবি অথবা সিসি ক্রিম লাগাতে পারেন।

চোখের মেকআপ:
বসা বা গর্তে ঢোকা চোখ হলে চোখের পাতার নিচে মোটা করে ব্রাউন বা কালো আইলাইনার লাগান। চোখের উপর সরু করে আইলাইনার লাগিয়ে নিন। মিডিয়াম টোনের আইশ্যাডো লাগান। বড় চোখের ক্ষেত্রে কাজল বা আইলাইনার যাই লাগান না কেন খুব সরু করে পরুন।

আইশ্যাডো হতে হবে ডার্ক শেডের। চোখের উপরে এবং নিচের পাতায় মাশকারা লাগিয়ে নিন। চোখ টানা টানা হলে চোখের ভিতর থেকে বাইরের কোণ পর্যন্ত টানা আইলাইনার লাগান। চোখের ভেতরের দিকের কোণে ডার্ক শেডের আইশ্যাডো লাগান। চোখের আকার ছোট হলে ভিতর থেকে বাইরের কোণ পর্যন্ত আইলাইনার লাগান।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত