ডেঙ্গুতে আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ২৬৬

প্রকাশ : ১১ নভেম্বর ২০২২, ১৭:৫৩

সাহস ডেস্ক

দেশে মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট ১৯৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ২৬৬ জন। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। আক্রান্তদের মধ্যে ১৫০ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ১১৬ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সারাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত তিন হাজার ২৫২ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ৯২৩ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে এক হাজার ৩২৯ জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ১১ নভেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪৬ হাজার ৭৫২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩০ হাজার ৭৮২ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৫ হাজার ৯৭০ জন ডেঙ্গু রোগী। অন্যদিকে, চিকিৎসা শেষে ৪৩ হাজার ৩০৭ জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ২৮ হাজার ৭৪৩ জন ঢাকার এবং বাকি ১৪ হাজার ৫৬৪ জন ঢাকার বাইরের বাসিন্দা।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত