x

এইমাত্র

  •  বিংশ শতাব্দীর অন্যতম প্রাবন্ধিক, কবি ও লেখক প্রমথ চৌধুরীর ১৫৪তম জন্মদিন আজ
  •  চীনের বাজারে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত রপ্তানি সুবিধা পাবে বাংলাদেশ
  •  তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের দেওয়া ২৯১ রানের টার্গেটে ব্যাট করছে জিম্বাবুয়ে
  •  সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস

করোনা ঊর্ধ্বমুখী, ৫ থেকে ১২ বছরের শিশুদের টিকা জুলাইয়ে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ : ২৯ জুন ২০২২, ১৫:৪৩

সাহস ডেস্ক

করোনা এখন একটু ঊর্ধ্বমুখী জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা কিছুটা চিন্তিত কিন্তু শঙ্কিত না। আমরা প্রস্তুত আছি। শিশুদের জন্য যে ভ্যাকসিন প্রয়োজন আশা করি জুলাই মাসের মাঝামাঝিতে পেয়ে যাব। বুধবার (২৯ জুন) দুপুরে সংবাদ সম্মেলনে এ কথা বলেন জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের হাসপাতালের উন্নয়ন চলমান। হাসপাতালে তেমন রোগী নেই। রোগী এলে তাদের চিকিৎসা দেওয়ার পূর্ণ ব্যবস্থা রয়েছে।

করোনা রোধে সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়ে তিনি বলেন, সংক্রমণ রোধ করার জন্য আমরা গত সপ্তাহে একটি সভা করেছি, সেই সভা থেকে আমরা সারা বাংলাদেশে কথা বলেছি। আমরা কিছু প্রস্তাবনা দিয়েছিলাম, অফিসে, যানবাহনে, স্কুল-কলেজে মাস্ক পরতে হবে। তিনি আরও বলেন, আশা করি জনগণ এই নির্দেশনা পালন করবে। নিজে সুরক্ষিত থাকবে, পরিবারকে সুরক্ষিত রাখবে। গত ২ দিন দুতিন জন করে মারা যাচ্ছে। আমরা একটি মৃত্যুও চাই না।

জুলাই মাসের শেষের দিকে শিশুদের ভ্যাকসিন কার্যক্রম শুরু হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের ভ্যাকসিন কার্যক্রম চলমান। আমাদের শিশুদের জন্য যে ভ্যাকসিন প্রয়োজন আমরা আশা করি জুলাই মাসের মাঝামাঝিতে পেয়ে যাব। এটি আমাদের কাছে খবর আছে। হাতে চলে এলে আমরা জুলাই মাসের শেষের দিকে আমরা ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের ভ্যাকসিন কার্যক্রম শুরু করতে পারবো। তার জন্য যেসব দলিলাদি প্রয়োজন সেগুলো করার জন্য ইতোমধ্যে নির্দেশনা দিয়েছি, সেই কাজগুলো শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে মিলে করতে হবে। আশা করি এই সময়ের মধ্যে আমরা সমাধান করতে পারবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত