করোনায় ২১ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০

প্রকাশ | ২৯ জানুয়ারি ২০২২, ১৮:১০

অনলাইন ডেস্ক

দেশে শনাক্ত নিচের দিকে নামলেও বাড়ছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। আগের দিন শুক্রবার ২০ জনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৩২৯ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ১০ হাজার ৩৭৮ জন। আগের দিন ৩৩ দশমিক ৩৭ শতাংশ হারে শনাক্ত হয়েছিল ১৫ হাজার ৪৪০ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৭৩ হাজার ১৪৯ জনে। শনাক্তের হার ৩১ দশমিক ১০ শতাংশ।

শনিবার (২৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন আরও ১ হাজার ১০৯ জন। আজ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৩ হাজার ৪৭৮ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে নমুনা সংগ্রহ করা হয় ৩৩ হাজার ২৩০টি। পরীক্ষা করা হয় ৩৩ হাজার ৩৭৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ১০ শতাংশ। শুরু থেকে আজ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৩১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ এবং নারী ৭ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের ২জন, খুলনা ও রংপুর বিভাগের ২ জন, রাজশাহী,বরিশাল ও ময়মনসিংহ বিভাগের ১ জন করে মারা গেছেন।