আজ শনাক্তের হার ২০ শতাংশ ছাড়াল

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২২, ১৮:০০

সাহস ডেস্ক

দেশে করোনা সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ২০ শতাংশের উপরে। সবশেষ গত ২৪ ঘণ্টায় আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছে আরও ছয় হাজার ৬৭৬ জন। এতে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২০ দশমিক ৮৮ শতাংশে। গতকাল রবিবার ৫ হাজার ২২২ জন শনাক্ত হয়েছিল। এতে শনাক্তের হার ছিল ১৭.৮২ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জনে।

এদিকে ধীরগতিতে বাড়ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার আটজনের, তার আগের দিন সাতজনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে আজ পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৫৪ জনে।

সোমবার (১৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে ৪২৭ জন। এ নিয়ে আজ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য ৩২ হাজার ৪৩১ জনের নমুনা সংগ্রহ করা হয়। আর ৩১ হাজার ৯৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত এক কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৪০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ১০ জনের মধ্যে চারজন পুরুষ এবং নারী ছয়জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের সাতজন, চট্টগ্রাম বিভাগের দুইজন এবং বরিশাল বিভাগের একজন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে সাতজন ও বেসরকারি হাসপাতালে তিনজন মারা যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত