বাংলাদেশকে মার্কিন জনগণের ৯৬ লাখ ডোজ টিকা উপহার

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২২, ২১:১৭

সাহস ডেস্ক

বাংলাদেশের জনগণের জন্য আমেরিকান জনগণের উপহার হিসেবে বাংলাদেশকে ফাইজারের আরো ৯৬ লাখ ডোজ দিয়েছে যুক্তরাষ্ট্র। এর ফলে বাংলাদেশকে মোট দুই কোটি ৮০ লাখেরও বেশি ডোজ টিকা অনুদান দেওয়া হয়েছে। আজ শনিবার (১৫ জানুয়ারি) মার্কিন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার জানিয়েছেন, বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে গত তিন বছরে করোনা মোকাবেলায় আমরা একসাথে কাজ করতে পেরে যে গর্ব অন্য কোনো কিছুতে আমি সেটা খুঁজে পাই না। আমি আনন্দের সাথে জানাচ্ছি আমেরিকান জনগণ তাদের উদার ভালোবাসার নিদর্শন হিসেবে বাংলাদেশের জনগণের জন্য আরো ৯৬ লাখ টিকা ডোজ উপহার দিয়েছে। ফলে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্র বাংলাদেশকে দুই কোটি ৮০ লাখ ডোজেরও বেশি টিকা বিনা মূল্যে প্রদান করেছে। আরো টিকা ডোজ আসার পথে রয়েছে।

তিনি বলেন, টিকা অনুদান দেওয়া ছাড়াও যুক্তরাষ্ট্র মহামারি মোকাবেলায় বাংলাদেশ সরকারের জাতীয় কভিড-১৯ টিকাদান কার্যক্রম প্রচারাভিযানে সহায়তা করার পাশাপাশি এই কার্যক্রমকে জোরদার করতে ঘনিষ্ঠভাবে কাজ করছে। যুক্তরাষ্ট্র টিকার সঠিক ব্যবস্থাপনা ও সঠিক পদ্ধতিতে টিকাদান বিষয়ে সাত হাজারের বেশি বাংলাদেশি স্বাস্থ্যসেবা দানকারীকে প্রশিক্ষণ দিয়েছে।

তিনি বলেন, আমরা বাংলাদেশি স্বাস্থ্যসেবা দানকারীদের ও আমাদের অংশীদারদের অভিবাদন জানাই এবং তাদের সাথেই আছি। কারণ আমরা যৌথভাবে আমাদের উভয় মহান দেশের জনগণের সুস্বাস্থ্য ও উজ্জ্বল ভবিষ্যতের জন্য কাজ করে যাচ্ছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত