সাড়ে ৪ মাসের মধ্যে আজ সর্বোচ্চ শনাক্ত, মৃত্যু ৬

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২২, ১৮:২০

সাহস ডেস্ক

দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছে আরও চার হাজার ৩৭৮ জন। যা গত সাড়ে চার মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত বছরের ২৬ আগস্ট চার হাজার ৬৯৮ জনের শনাক্তের খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ নয় হাজার ৪২ জনে। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১৪ দশমিক ৬৬ শতাংশ।

একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১২৯ জনে।

শুক্রবার (১৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৫১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ্য হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫২ হাজার ৩০৬ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৪৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৮৫৩টি ল্যাবরেটরিতে ৩০ হাজার ৩৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৯ হাজার ৮৭১টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে হয়েছে এক কোটি ১৮ লাখ আট হাজার ৯২ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ৬ জনের মধ্যে পুরুষ দুইজন ও নারী চারজন। তাদের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, চট্টগ্রাম বিভাগের দুইজন এবং রাজশাহী বিভাগের একজন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাঁচ ও বেসরকারি হাসপাতালে একজন মারা যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত