ভাড়া না বাড়িয়ে শনিবার থেকে চলবে অর্ধেক যাত্রীর পরিবহন

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২২, ১৮:০৮

সাহস ডেস্ক

করোনার সংক্রমণ রোধে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মেনে আগামী শনিবার থেকে অর্ধেক আসন ফাঁকা রেখে বাস চলাচল করবে। এর জন্য ভাড়া না বাড়িয়ে বিদ্যমান ভাড়ায় গণপরিবহন যাত্রী পরিবহন করবে।

বুধবার (১২ জানুয়ারি) বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রধান কার্যালয়ে পরিবহন মালিক–শ্রমিক নেতাদের সঙ্গে কর্মকর্তাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। বিকেলে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

এনায়েত উল্যাহ জানান, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে বাসের অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহনে সরকারের নির্দেশনা রয়েছে। তাই বাসভাড়া নির্ধারণ নিয়ে আজ (বুধবার) মালিক সমিতির নেতাদের নিয়ে নিজ কার্যালয়ে বৈঠক করেছি। মালিকদের সবাই বিদ্যমান ভাড়ায় যাত্রী পরিবহনের পক্ষে মত দিয়েছেন। তাই আগামী শনিবার থেকে বিআরটিএ নির্ধারিত ভাড়ায় যাত্রী পরিবহন করা হবে।

তবে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান বলেন, যত আসন তত যাত্রী পরিবহন করার দাবি জানিয়েছেন তারা। তাদের এই দাবি বিবেচনার জন্য সড়ক পরিবহন মন্ত্রণালয়ে বিষয়টি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিআরটিএ।

বিআরটিএ কার্যালয়ে বৈঠকে উপস্থিত সূত্র জানায়, দেশের সব অফিস-আদালত, কল-কারখানা খোলা। এখন বাসের অর্ধেক আসনে যাত্রী পরিবহন করলে পরিবহন সংকট তৈরি হবে। যাত্রীরা বাস পাবেনা এবং মালিক-শ্রমিকেরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। তাই শতভাগ করোনা টিকা নিশ্চিত করে সব আসনে যাত্রী পরিবহনের দাবি জানিয়েছেন বাস মালিকরা।

দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় বাস, ট্রেন ও লঞ্চে অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহনসহ ১১ দফা নির্দেশনা দিয়েছে সরকার। এর আওতায় সারা দেশে সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ বন্ধ রাখতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত