করোনা: দেশে বেড়েছে মৃত্যুর সংখ্যা

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ১৮:৩৪

সাহস ডেস্ক

গত প্রায় ৮ মাসের মধ্য দেশে করোনায় সর্বনিম্ন মৃত্যু ছিল শনিবার (১৬ অক্টোবর)। এ দিন মৃতের সংখ্যা ছিল ৬। ২৪ ঘণ্টার ব্যবধানে এ সংখ্যা আরও বাড়লো। গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৬টা থেকে আজ রবিবার ১৭ অক্টোবর সকাল ৬টা পর্যন্ত) দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৬ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৬৮ জনে।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩১৪ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ৪৮৮ জনে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৭৪ শতাংশ।

আজ রবিবার (১৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫২৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৭ হাজার ৮৬২ জন।

গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৩০০ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৮ হাজার ৯৭টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১ দশমিক ৭৪ শতাংশ। এ পর্যন্ত মোট ১ কোটি ৯৪ হাজার ৯২২টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৫১ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৬০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত