রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৯ জনের মৃত্যু

প্রকাশ : ০৩ আগস্ট ২০২১, ১৮:০৯

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৯ জন পুরুষ ও ১০ জন নারী। এদের মধ্যে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নাটোরের পাঁচজন, নওগাঁর দুইজন ও পাবনার একজন।

মঙ্গলবার (৩ অগাস্ট) সকালে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

রামেক পরিচালক বলেন, হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে করোনা সংক্রমণে সাতজন ও উপসর্গ নিয়ে ১২ জন মারা গেছেন।

তিনি বলেন, করোনায় মৃতের মধ্যে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন ও নাটোরের তিন জন। অন্যদিকে উপসর্গে রাজশাহীর পাঁচজন, নাটোরের দুইজন, নওগাঁর দুইজন, পাবনার একজন ও চাঁপাইনবাবগঞ্জের দুইজন মারা গেছেন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৪৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৭৩ জন ও উপসর্গ নিয়ে ২১৯ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৯২ জন।

তিনি বলেন, হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৬০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৬৭ জনের নমুনা পরীক্ষায় ৭৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৫৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩৫ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ৭৪ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত