বিধিনিষেধ বাড়ানোর বিষয়টি মাথায় আছে: প্রতিমন্ত্রী

প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ১৬:৩৪

সাহস ডেস্ক

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ায় কয়েক মাস ধরে বিধিনিষেধ আরোপ করে তা নিয়ন্ত্রণের চেষ্টা করছে সরকার। এই ধারায় চলছে কঠোর বিধিনিষেধ, যা থাকবে আগামী ৫ আগষ্ট পর্যন্ত। তবে করোনা সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাওয়ায় চলমান বিধিনিষেধ আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ ‘মাথায় আছে’ বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আজ শনিবার (৩১ জুলাই) জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানিয়েছেন, বিধিনিষেধ বাড়ানোর বিষয়টি আমাদের মাথায় আছে। কারণ সবকিছুর সমন্বয় আমাদের করতে হবে। সেজন্য আমরা বলছি যে, একটু সময় নেবো। ৩ বা ৪ তারিখে এ বিষয়টি পরিষ্কার করে দেবো।

৫ তারিখে পর কী হবে জানতে চাইলে তিনি বলেন, কী হবে, সেটি এখনো সিদ্ধান্ত পাইনি। প্রধানমন্ত্রী সিদ্ধান্ত জানাবেন। সে পরিপ্রেক্ষিতে আমরা ব্যবস্থা নেবো।

তিনি আরও বলেন, পরিস্থিতি বিবেচনা করে সবার সঙ্গে আলাপ-আলোচনা করে বিভিন্ন প্রস্তাব আছে, সেগুলো বিবেচনা করে কিভাবে করলে এ সংক্রমণ নিয়ন্ত্রণ করতে পারি, সেটি আমাদের মূল লক্ষ্য। আমাদের কাজকর্মগুলো, যেগুলো একেবারেই অপরিহার্য, সেগুলো চালানো। সেটি কী করলে ভালো হবে, সেজন্য আরেকটু সময় আমাদের লাগবে।

গতকাল শুক্রবার (৩০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম আরও ১০ দিন বিধিনিষেধ বাড়ানোর জন্য সুপারিশ করেছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত