বাড়ছে ডেঙ্গুর প্রকোপ

গত এক মাসে হাসপাতালে ভর্তি হয়েছে ১৯৪৫ জন

প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ১৬:১৩

সাহস ডেস্ক

করোনা মহামারীর ভয়াবহতার মধ্যেই গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৪৩ জন ডেঙ্গু রোগী। জানা যায় চলতি মাসের ১ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৯৪৫ জন রোগী।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বুলেটিনে আজ বুধবার (২৮ জুলাই) দুপুর ২টায় এ তথ্য জানান অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

তিনি বলেন, ২০১৯ সালে ঢাকা মহানগরীতে আমরা ডেঙ্গু রোগের প্রকোপ দেখেছি। সৌভাগ্যক্রমে গত বছর ডেঙ্গু রোগের প্রকোপ দেখা যায়নি। এ বছর আবারও ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন ১৪৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে শুধু একজন রোগী ঢাকার বাইরের। ১৪২ জন রোগী ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

আরও বলেন, বর্তমানে সরকারি এবং বেসরকারি হাসপাতাল মিলিয়ে সর্বমোট ৫০৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে গতকালের হিসাব মতে সর্বমোট ৫০০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। ঢাকার বাইরে সবগুলো বিভাগ ও জেলা মিলে ৯ জন রোগী ভর্তি আছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের এই মুখপাত্র বলেন,  জানুয়ারি মাসের এক তারিখ থেকে জুলাই মাসের ২৭ তারিখ পর্যন্ত সর্বমোট এক হাজার ৯৪৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে এক হাজার ৪৩৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ডেঙ্গু সন্দেহে তিনজনের মৃত্যুর খবর আমাদের আইইডিসিআর এর কাছে এসেছে, সেটি আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছি।

সাহস২৪ডটকম/এসটি.এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত