করোনায় আজও সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ১৯:০৫

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৫৮ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। গতকাল সোমবার সর্বোচ্চ ২৪৭ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৭৭৯ জনে।

একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ১৪ হাজার ৯২৫ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জনে।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১২ হাজার ৪৩৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়েছে ১০ লাখ ২২ হাজার ৪১৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৫ দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৫৮ জনের মধ্যে পুরুষ ১৩৮ এবং ১২০ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায় শূন্য থেকে দশোর্ধ্ব ২ জন, বিশোর্ধ্ব ৮ জন, ত্রিশোর্ধ্ব ১৬ জন, চল্লিশোর্ধ্ব ৩১ জন, পঞ্চাশোর্ধ্ব ৫৪ জন, ষাটোর্ধ্ব ৭৮ জন, সত্তরোর্ধ্ব ৫০ জন, আশির্ধ্ব ১৭ জন এবং নব্বই বছরের বেশি বয়সী ২ জন রয়েছে। এদের মধ্যে হাসপাতালে ২৪১ জন, বাড়িতে ১৫ জন এবং ২ জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ১ দশমিক ৬৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছে ঢাকা বিভাগে ৮৪ জন, এরপর চট্টগ্রাম বিভাগে ৬১ জন, খুলনায় ৫০ জন, রাজশাহীতে ২১ জন, বরিশালে ১৩ জন, রংপুর ও ময়মনসিংহ বিভাগে ১১ জন করে এবং সিলেট বিভাগে ৭ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৬৩৯টি ল্যাবরেটরিতে ৫৫ হাজার ১৫৯টি নমুনা সংগ্রহ ও ৫২ হাজার ৪৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৭৫ লাখ ৫৮ হাজার ৭১১টি। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৮ দশমিক ৪৪ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৫ দশমিক শূন্য ৮১ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত