ডিএনসিসি করোনা হাসপাতালে আক্রান্ত প্রায় ৬০ শতাংশই গ্রামের

প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৫:০২

সাহস ডেস্ক

ডিএনসিসি করোনা ডেডিকেটেড হাসপাতালের পরিচালক এ কে এম নাসির উদ্দিন বলেন, এখন এই হাসপাতালে ৫৩১ জন রোগী ভর্তি আছেন। এরমধ্যে গতকাল ভর্তি হয়েছেন ৯১ জন। আর আইসিইউতে আছেন ২০৬ জন। এসব রোগীদের প্রায় ৬০ শতাংশই গ্রামের।

২৬ জুলাই (সোমবার) দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ কথা জানান।

ঈদুল আজহার পর হাসপাতালে করোনা রোগীর চাপ বাড়ছে জানিয়ে তিনি বলেন, আগে দৈনিক রোগী ভর্তির হার এবং আইসিইউতে রোগীর চাপ আরও কম ছিল। কিন্তু ঈদের পর হাসপাতালে করোনা রোগীর চাপ বাড়ছে। আইসিইউ শয্যা খালি থাকছে না।

আরও ৫০০ শয্যা সেন্ট্রাল অক্সিজেনের আওতায় আনা হবে জানিয়ে হাসপাতালের পরিচালক বলেন, এখন দেশে করোনা যেভাবে সঙ্কট তৈরি করেছে, সেভাবেই আমরা রোগীদের চিকিৎসা দিতে কাজ করছি। এখন হাসপাতালটির আরও ৫০০ শয্যা সেন্ট্রাল অক্সিজেনের আওতায় নিয়ে আসা হচ্ছে। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে এ কাজ শেষ হবে।

সবাইকে করোনা টিকা নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনার টিকা নিয়েছেন, এমন ব্যক্তির সংক্রমণ এবং মৃত্যুর হার খুবই কম। তাই সবাইকে টিকা নিতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে। অন্যথায় এ সংক্রমণ কমানো সম্ভব হবে না।

বিনা চিকিৎসায় কাউকে ফেরত দেওয়া হবে না জানিয়ে হাসপাতালের পরিচালক এ কে এম নাসির উদ্দিন বলেন, হাসপাতালের রোগী চিকিৎসায় সক্ষমতা আরও বাড়ানো হবে। এই হাসপাতালের ভবনটির বিভিন্ন অংশে আরও ফাঁকা জায়গা রয়েছে। রোগী যদি বাড়তে থাকে, সেখানে আরও ৩০০ শয্যা স্থাপন করা যাবে। তাতেও যদি জায়গা না হয়, বাইরে তাবু টানিয়ে চিকিৎসা দেয়া হবে।

সহস২৪.কম/সজল/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত