খুলনায় আরও ১৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৩.০৩ শতাংশ

প্রকাশ : ২৩ জুন ২০২১, ১৩:৩০

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় খুলনার তিন হাসপাতালের করোনা ইউনিটে করোনায় আক্রান্ত হয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে খুলনায় ৪৪৮ জনের নমুনা পরীক্ষায় ১৮৪ জনের করোনা শনাক্ত হয় এবং শনাক্তের হার ৩৩.০৩ শতাংশ।

বুধবার (২৩ জুন) খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আওতাভুক্ত করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছয় জনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনা আক্রান্ত ছিলেন।

১৩০ শয্যার এ করোনা হাসপাতালে সকাল ৮টা পর্যন্ত ১৫৬ জন রোগী ভর্তি ছিলেন। যার মধ্যে রেড জোনে ৯৮ জন, ইয়েলো জোনে ২২ জন, এইচডিইউতে ১৬ জন এবং আইসিইউতে ২০ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ছয় জনের মৃত্যু হয়েছে।

তিনি আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে ৮১ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে ৬ জন এবং এইচডিইউতে ৩ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ২২ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন। এ ছাড়া হাসপাতালের আরটিপিসিআর মেশিনে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি খুলনা মহানগরীর সোনাডাঙ্গায়। এছাড়া হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন ৪৯ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ২২ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, মঙ্গলবার রাতে খুমেকের পিসিআর মেশিনে ৫৬৪ জনের নমুনা পরীক্ষায় ২২৪ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ৪৪৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৮৪ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া বাগেরহাটে ২৭ জন, যশোরে সাতজন, সাতক্ষীরায় একজন, পিরোজপুরের তিন জন, গোপালগঞ্জের একজন ও চুয়াডাঙ্গার একজন আছেন।

খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, খুলনা জেলার অধীনে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতালে মোট ৭৭১টি নমুনা পরীক্ষায় ৩০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৯ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত