রামেক করোনা ইউনিটে আজ ১০ জনের মৃত্যু

প্রকাশ : ২০ জুন ২০২১, ১৩:২৫

সাহস ডেস্ক

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন কোভিড-১৯ পজিটিভ ছিলেন, বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন। রবিবার (২০ জুন) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রি জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১০ জনের মধ্যে সাত জনের বাড়ি রাজশাহী জেলায় এবং দুই চাঁপাইনবাবগঞ্জ ও একজন নওগাঁর বাসিন্দা। করোনা পজিটিভ একজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। তাদের বয়স ৩০ থেকে ৬১ বছরের বেশি। এর মধ্যে সাত জন পুরুষ ও তিন জন নারী।

রামেক হাসপাতালের ল্যাবে আরটি-পিসিআর পদ্ধতিতে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৪৬৪ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত ২৩৫ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২২৭টি নমুনা পরীক্ষা করে ১৫০ জন ও নওগাঁর ৩৭টি নমুনা পরীক্ষা করে ২২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ২০০টি নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীর শনাক্ত হার ৪৬ দশমিক ৯৯ শতাংশ, নওগাঁর ৫৯ দশমিক ৪৬ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জের ৩১ দশমিক পাঁচ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় রাজশাহীতে শনাক্তের হার ছিল ৩০ দশমিক ০৫ শতাংশ এবং নওগাঁর ৪২ দশমিক ২৫ শতাংশ।

সূত্র জানিয়েছে, আজ সকাল পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মোট ৩৭৭ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে রাজশাহীর রোগী ২২৯ জন। এ ছাড়া, চাঁপাইনবাবগঞ্জের ৭৫ জন, নাটোরের ২৯ জন, নওগাঁর ৩২ জন, পাবনার ছয় জন, কুষ্টিয়ার চার জন ও দুই জন চুয়াডাঙ্গার বাসিন্দা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত