খুলনায় শনাক্তের হার ৪০%

প্রকাশ : ১৪ জুন ২০২১, ১৪:১৬

সাহস ডেস্ক

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের পরীক্ষায় ১৩ জুন সকাল ৮টা থেকে ১৪ জুন সকাল ৮টা পর্যন্ত ১৪৮ জনের করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। পাশাপাশি একই সময়ে আরও চারজনের মৃত্যু হয়েছে।

রবিবার (১৩ জুন) ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ২২৮ জন খুলনা মহানগরী ও জেলার। এর মধ্যে ১৪৮ জনের পজিটিভ এসেছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩৯.৫৭ শতাংশ। এদের মধ্যে খুলনা মহানগরী ও জেলার ৮৯ জন, বাগেরহাট ৪৬ জন, যশোর ৬ জন, সাতক্ষীরার ৫ জন, নড়াইলের ১ জন ও পিরোজপুর জেলার ১ জন রয়েছে।

হাসপাতালের মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, ১৪ জুন সকাল ৮টা পর্যন্ত এখানে ভর্তি রোগীর সংখ্যা ১৪১ জন। এর মধ্যে রেড জোনে ৭৬ জন, ইয়োলো জোনে ১৬ জন, এইচডিইউতে ২৮ জন এবং আইসিইউতে ২১ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছে ৪৩ জন। আর গত ২৪ ঘণ্টায় ছাড়পত্র নিয়েছেন ৪৩ জন। মারা গেছেন ৪ জন। এর মধ্যে ২ জন করোনায় ও ২ জন উপসর্গে মারা গেছেন।

এদিকে, দিন দিন রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ করোনা হাসপাতালের দ্বিতীয় ইউনিট চালুর উদ্যোগ নিয়েছে। আপাতত হাসপাতালের সাবেক গ্যাস্ট্রোলজি বিভাগকে নির্বাচন করা হয়েছে বলে জানান হাসপাতালের পরিচালক ডা. মো. রবিউল হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত