করোনায় আরও ৭৮ জনের মৃত্যু

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২১, ১৬:১১

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৭৮ জন। তাদের মধ্যে পুরুষ ৪৫ জন ও নারী ৩৩ জন। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৩১ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৫১ হাজার ৬৫৯ জন।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

৭৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৪৯ জন, বেসরকারি হাসপাতালে ২৭ জন এবং বাসায় দুইজনের মৃত্যু হয়। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ২২৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১২ দশমিক ৫১ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মুত্যু হার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৪ হাজার ৫০টি। নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ২৩৭টি। দেশে এখন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৩ লাখ ৯৫ হাজার ৫২৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৯০ হাজার ৬৮৪টি। আর বেসরকারি ব্যবস্থানপায় পরীক্ষা হয়েছে ১৪ লাখ চার হাজার ৮৪০টি।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৭৮ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ১৫ জন ও ষাটোর্র্ধ্ব ৫৩ জন রয়েছেন। এদের মধ্যে ঢাকা বিভাগে ৫০ জন, চট্টগ্রামে ১০ জন, রাজশাহীতে ছয়জন, খুলনায় ছয়জন, বরিশালে একজন, সিলেটে তিনজন ও ময়মনসিংহ বিভাগে দুইজনের মৃত্যু হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত